বাসস ক্রীড়া-৬ : হার্ডিত পান্ডিয়ার সফল অস্ত্রোপচার

109

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-পান্ডিয়া
হার্ডিত পান্ডিয়ার সফল অস্ত্রোপচার
নয়াদিল্লি, ৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : ভারতীয় অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়ার পিঠে লন্ডনে শুক্রবার অস্ত্রোপচার সফলভাবে শেষ হয়েছে। পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে তার কম পক্ষে চার মাস সময় লাগবে।
সুত্র মতে পান্ডিয়াকে কম পক্ষে ১২-১৪ সপ্তাহ(৩-৪ মাস) খেলার বাইরে থাকতে হবে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের তিনি ম্যাচ খেলার জন্য ফিট হবেন বলে ধারনা করা হচ্ছে।
ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কর্তৃক আজ শনিবার প্রকাশিত এক মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, ‘গত ২২ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলের শেষ টি-২০ ম্যাচের পর হার্ডিক তার পিঠে ব্যথার কথা জানান। বিসিসিআইর মেডিকেল দল লন্ডনে একটি স্পাইন বিশেষজ্ঞ প্যানেলের সঙ্গে পরামর্শ করে এবং তারা দীর্থ মেয়াদে এ সমস্যা সমাধানের লক্ষ্যে অস্ত্রোপচারের পরামর্শ দেয়।’
‘ভারতীয় দলের ফিজিও থেরাপিস্ট মি. যোগেশ পারপমারকে সঙ্গে নিয়ে ২ অক্টোবর লন্ডণ যান এ অলরাউন্ডার। শুক্রবার তার অস্ত্রোপচার সফলভাবে শেষ হয়েছে। শিগগিরই হার্ডিক তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন।’
পিঠে আঘাতের কারণে অন্যতম পেস তারকা জসপ্রিত বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেয়ার পর দলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ সদস্য বারোদার এ অলরাউন্ডার।
চলমান টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহারের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে খেলেছেন হার্ডিক।
গত বছর সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে প্রথম ইনজুরিতে পড়েন হার্ডিক। সুস্থ হয়ে তিনি আইপিএল খেলেন। পুনরায় ইনজুরিতে পড়ার আগে তিনি খেলেছেন বিশ্বকাপও।
বাসস/১৮১৫/স্বব