বাসস ক্রীড়া-২ : আব্রাহামের প্রশংসায় চেলসি বস ল্যাম্পার্ড

100

বাসস ক্রীড়া-২
ফুটবল-ইংল্যান্ড
আব্রাহামের প্রশংসায় চেলসি বস ল্যাম্পার্ড
লন্ডন, ৫ অক্টোবর ২০১৯ (বাসস) : চেক রিপাবলিক ও বুলগেরিয়ার বিপক্ষে আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য ইউরো ২০২০ বাছাইপর্বের জন্য ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন ২২ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড টামি আব্রাহাম। তরুণ এই ফরোয়ার্ডের প্রশংসা করে চেলসি বস ফ্র্যাংক ল্যাম্পার্ড বলেছেন জাতীয় দলের হয়ে তিনি প্রতিটি ম্যাচেই গোল করার ক্ষমতা রাখেন।
চেলসির হয়ে এবারের মৌসুমে দূরন্ত সূচনা করেছেন আব্রাহাম। তার সাথে গ্যারেথ সাউথগেটের জাতীয় দলে চেলসি থেকে আরো ডাক পেয়েছেন রস বার্কলি, ম্যাসন মাউন্ট ও ফিকায়ো টোমোরি।
চলতি মৌসুমে চেলসির হয়ে এ পর্যন্ত ১০ ম্যাচে ৮ গোল করেছেন আব্রাহাম। ২০১৭ সালে দু’টি প্রীতি ম্যাচে খেলার পর আবারো আব্রাহাম ইংল্যান্ড দলে ফিরে আসায় দারুণ উচ্ছ্বসিত ল্যাম্পার্ড বলেছেন, ‘তার বর্তমান ফর্ম সম্পর্কে সবাই জানে। আমার মনে হয় পুরো মৌসুমেই গ্যারেথের বিবেচনায় সে আছে। নিজের ফর্ম দিয়েই সে এই পর্যায়ে এসেছে। তার জন্য সত্যিকার অর্থেই আমি দারুণ আনন্দিত। জাতীয় দলে তারা ফিরে আসাটা সময়ের ব্যপার ছিল। সে আমাদের সবাইকে গর্বিত করেছে।’
বাবার সূত্র ধরে আব্রাহামের সামনে সুযোগ এসেছিল নাইজেরিয়া জাতীয় দলের হয়ে মাঠে নামার। কিন্তু তিনি ইংল্যান্ডের হয়েই মাঠে নামতে বেশি আগ্রহী ছিলেন। আসন্ন বাছাইপর্বের ম্যাচে দলে সুযোগ পেলে শতভাগ কাজে লাগাতে চান বলে প্রতিশ্রুতি দিয়েছেন।
আগামীকাল রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে সাউদাম্পটনের মোকাবেলা করবে চেলসি। তবে এই ম্যাচে তরুন এই ফরোয়ার্ডের উপর খুব বেশী চাপ দিতে চাচ্ছেন না ল্যাম্পার্ড। এ সম্পর্কে চেলসি বস বলেছেন, ‘আমি জানি কালকের ম্যাচেও সে নিজেকে সবদিক থেকে প্রমানে ব্যস্ত থাকবে। কিন্তু এই মুহূর্তে আমার কাছে মনে হচ্ছে ইংল্যান্ডের চ্যালেঞ্জটাই তার জন্য গুরুত্বপূর্ণ। জাতীয় দলের প্রতিযোগিতাটা ভিন্ন। যখনই সে জাতীয় দলে ঢুকবে সেখানে অন্যান্য তারকা স্ট্রাইকারদের সামনে পাবে। সেখানকার পরিবেশটাও সম্পূর্ণ ভিন্ন।’
বাসস/নীহা/১৬৫৫/মোজা/স্বব