বাসস দেশ-১৭ : দেশ ও জনগণের স্বার্থে সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্য তুলে ধরুন : ওবায়দুল কদের

335

বাসস দেশ-১৭
কাদের-সরকারের সাফল্য
দেশ ও জনগণের স্বার্থে সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্য তুলে ধরুন : ওবায়দুল কদের
ঢাকা, ৪ অক্টোবর, ২০১৯ (বাসস): আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্য তুলে ধরতে সংবাদ মাধ্যমের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, দেশের সংবাদ মাধ্যম সঠিক তথ্য তুলে ধরছে। দেশ ও জনগণের স্বার্থে সমালোচনার পাশাপাশি সরকারের সাফল্য তুলে ধরবে বলে প্রত্যাশা করছি।
আজ শ্রক্রবার রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে নিউজ ব্রডকাস্টারস এসোসিয়েশন অব বাংলাদেশ (এনবিএন) আয়োজিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতার তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু সংবাদ পত্রে সাংবাদিকরা সমস্যায় আছেন। বিষয়টি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সমাধানের উদ্যোগ নেবেন। প্রয়োজনে তথ্যমন্ত্রীসহ আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবো। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মাদক-সন্ত্রাস ও দুর্নীতি বিরোধী যে অভিযান শুরু করেছেন তা দেশের মানুষের শান্তির জন্য। কিছু কিছু মানুষ প্রধানমন্ত্রীর এ অভিযানে প্রশংসা করছে না। তারা দেশের মঙ্গল চায় না। তবে আমরা আগে ঘর থেকে এ অভিযান শুরু করেছি। অভিযান অব্যাহত থাকবে।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, টেলিভিশন সম্প্রাচারের সঙ্গে যারা জড়িত তাদের প্রতি আহবান আপনারা শুধু সমালোচনা নয়, সরকারের সাফল্য তুলে ধরবেন বলে প্রত্যাশা করছি।
তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে গত সাড়ে ১০ বছরে দেশে ইলেকট্রনিক মিডিয়া তিনগুন বৃদ্ধি পেয়েছে। তিনি সংবাদ পত্রের স্বাধীনতা নিশ্চিত করেছেন। আমরা সবার প্রচেষ্টায় দেশটাকে এগিয়ে নিয়ে জাতিরজনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে চাই। সে কারণে সকলের সহায়তা প্রয়োজন।
সংগঠনের সভাপতি মুমতাহিনা রীতুর সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক জাবেদ কারদারের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক সাকলায়েন রাসেল। অনুষ্ঠানে দেশের প্রায় সকল বেসরকারি টেলিভিশন এবং রেডিও চ্যালেনের সংবাদ ইপস্থাপকরা উপস্থিত ছিলেন।
এ সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নবনির্বাচিত কমিটির সদস্যদের হাতে ক্রেস্ট তুলে দেন।
বাসস/বিএনএ/২২০০/-কেকে