বাসস ক্রীড়া-১২ : মিরাজ-এবাদতের বোলিং নৈপুণ্যের দিনে শ্রীলংকার ‘এ’র সংগ্রহ ৫ উইকেটে ২২৩ রান

246

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-বাংলাদেশ ‘এ’
মিরাজ-এবাদতের বোলিং নৈপুণ্যের দিনে শ্রীলংকার ‘এ’র সংগ্রহ ৫ উইকেটে ২২৩ রান
হাম্বানটোটা, ৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : স্পিনার মেহেদি হাসান মিরাজ এবং পেসার এবাদত হোসেনের বোলিং নৈপুণ্যে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচে প্রথম দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ৭৪ ওভারে ৫ উইকেটে ২২৩ রান করেছে শ্রীলংকা। মিরাজ ৩টি ও এবাদত ২টি উইকেট নেন।
হাম্বানটোটায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা ‘এ’ দল। ৩২ রানের সূচনা পায় তারা। শ্রীলংকার ওপেনার সঙ্গীত কুরাইকে শিকার করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মিরাজ। এরপর দলকে ১২১ রানের জুটি উপহার দেন পাথুম নিশাঙ্কা ও কামিন্দু মেন্ডিস। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। মেন্ডিসকে ৬২ রানে থামিয়ে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন মিরাজ। মেন্ডিস ৮টি চার ও ১টি ছক্কা মারেন।
দলীয় ১৫৩ রানে মেন্ডিসকে শিকারের পর নিশাঙ্কাকেও আউট করেন মিরাজ। ১১টি চারে ১৬৬ বলে ৮৫ রান করেন নিশাঙ্কা। নিশাঙ্কা যখন ফিরেন তখন শ্রীলংকার রান ৩ উইকেটে ১৮৮। ৩টি উইকেটই নেন মিরাজ।
এরপর শ্রীলংকার আরও দু’টি উইকেটের পতন ঘটে। দু’টিই নেন এবাদত। অধিনায়ক আসান প্রিয়াঞ্জনকে ২৮ ও প্রিয়ামাল পেরেরাকে ৪ রানে থামিয়ে দেন এবাদত। তবে দিন শেষে চরিথ আসালঙ্কা ১৭ ও লাহিরু উদারা ২ রানে অপরাজিত থাকেন। মিরাজ ৬৬ রানে ৩টি ও এবাদত ৫১ রানে ২ উইকেট নেন।
বাসস/এএমটি/১৯১৫/স্বব