বাসস ক্রীড়া-১০ : সালাহকে অবশ্যই বিশ্রাম দেয়া হবে: মিশরীয় কোচ

220

বাসস ক্রীড়া-১০
ফুটবল-মিশর-সালাহ
সালাহকে অবশ্যই বিশ্রাম দেয়া হবে: মিশরীয় কোচ
কায়রো, ৪ অক্টোবর, ২০১৯ (বাসস/এএফপি): লিভারপুল সুপার স্টার মোহাম্মদ সালাহকে ‘অবশ্যই বিশ্রাম দেয়া হবে’ এবং আগামী ১৪ অক্টোবর বতসোয়ানার বিপক্ষে প্রীতি ম্যাচে তাকে খেলানো হবে না বলে বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন মিশর জাতীয় ফুটবল দলের কোচ হোসাম এল বার্ডি।
এক টুইট বার্তায় সালাহ শুধুমাত্র লিভারপুলের হয়ে খেলছেন বলে একটি মন্তব্যের একদিন পর এমন ঘোষনা দিলেন মিশরীয় কোচ।
গত সপ্তাহে ফিফা সেরা খেলোয়াড় পুরস্কারের ভোটাভুটিতে চতুর্থ হয়েছেন সালাহ। এ সময় মিশরের পরিচালনা পরিষদের দু’টি ভোট বাতিল হয়। কারণ তারা হাতের বড় অক্ষরে নাম লিখেছিলেন বলে ভোট দু’টি বাতিল করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
এলবার্ডি বলেন, তিনি বিদেশে থাকা খেলোয়াড়দের ফিটনেস দেখভালের দায়িত্বে থাকা চিকৎসকদের প্রণয়ন করা সালাহ’র রিপোর্টটি দেখেছেন। তিনি বলেন, ‘জাতীয় দলে বিশ্রাম সংক্রান্ত বিষয়ে আমি তার আগ্রহের সঙ্গে একমত। তিনি বতসোয়ানায় আমাদের সঙ্গে অনুশীলনে যোগ দিবেন না। তবে আনুষ্ঠানিক ম্যাচে তিনি আমাদের সঙ্গেই থাকবেন।’
গত বুধবার নিজেদের মাঠে সালজবার্গের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে সালাহর জোড়া গোলে ৪-৩ গোলে জয় লাভ করে চ্যাম্পিয়ন লিভারপুল। তার সঙ্গে বেশ কয়েকবার মিশরীয় ফুটবল পরিচালনা পরিষদের সঙ্গে মতপার্থক্যের ঘটনা ঘটেছে। বিশেষ করে ২০১৮ সালের বিশ্বকাপগামী মিশরের দল বহনকারী বিমানে সালাহ’র ছবি লাগিয়ে দেয়ায় বিতর্কের সৃষ্টি হয়। এর ফলে এই তারকাকে পৃষ্ঠপোষকতা সমস্যায় পড়তে হয়েছিল।
গত মাসে মিশরের প্রধান কোচের দায়িত্ব নেয়ার পর বাতসোয়ানার বিপক্ষে প্রথম ম্যাচে অংশগ্রহণ করতে যাচ্ছেন এল বার্ডি। আগামী নভেম্বরে কেনিয়ায় ২০২১ আফ্রিকান নেশন্স কাপের বাছাইপর্বে অংশগ্রহণ করবে মিশর।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯০৫/মোজা/স্বব