বাসস ক্রীড়া-৬ : ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে শুরু নারী ‘এ’ দলের

138

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-‘এ’ দল
ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে শুরু নারী ‘এ’ দলের
কক্সবাজার, ৪ অক্টোবর ২০১৯ (বাসস) : ব্যাটসম্যানদের ব্যর্থতায় হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু হলো বাংলাদেশ নারী ‘এ’ দলের। আজ প্রথম ম্যাচে ভারতের কাছে ৮ উইকেটে হার মানে শায়লা শারমিনের দল। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী ভারত নারী ‘এ’ দল।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ক্রিজে গিয়ে ভারতীয় বোলারদের তোপে নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে স্বাগতিক নারীরা। তাই ৪৫ দশমিক ৩ ওভারে ১০৪ রানেই অলআউট হয় বাংলাদেশ।
দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করে করেন নিগার সুলতানা ও ফাহিমা খাতুন। দু’অংকের কোটা আরও স্পর্শ করেছেন মুর্শিদা খাতুন ও ফারজানা হক। দুই জনই ১০ করে করেন। এছাড়া রুমানা ৯, শায়লা-রিতু ৮ করে, কুবরা অপরাজিত ৬, শারমিন ৬, নাহিদা ৩ ও পুজা ১ রান করেন। ভারতের দেবশ্রী দিব্যদর্শিনী ও টিপি কানওয়ার তিনটি করে উইকেট নেন। তনুশ্রী সরকার নেন দু’টি উইকেট।
জয়ের জন্য ১০৫ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে তা স্পর্শ করে ফেলে ভারত। ৩৭ দশমিক ৫ ওভারে ম্যাচ জয় নিশ্চিত করে ভারত। পারভীন অপরাজিত ৫১ ও তনুশ্রী অপরাজিত ২৯ রান করে দলের জয়ে অবদান রাখেন। বাংলাদেশের রুমানা ২৬ রানে ১ ও শায়লা ১১ রানে ১ উইকেট নেন।
একই ভেন্যুতে আগামী ৬ অক্টোবর সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ-ভারত নারী ‘এ’ দল।
বাসস/এএমটি/১৭৪০/স্বব