সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গীবাদ ও মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

521

ঢাকা, ৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গীবাদ এবং মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে।
মাদক ব্যবসায়ী এবং মাদকাসক্তদের সঠিক পথে ও সুস্থ জীবন-যাপনের ধারায় ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘মাদকের কুফল ছাড়া সুফল বলে কিছু নেই’।
স্বরাষ্ট্রমন্ত্রী আজ বৃহস্পতিবার বিকালে দোহারের সরকারি পদ্মা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও একাডেমিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আসাদুজ্জামান খান বলেন, জঙ্গি-সন্ত্রাসের উত্থান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হয়েছিল, কোন মাদ্রাসার মাধ্যমে নয়। মাদ্রাসায় আলেমদের শিক্ষা দেয়া হয়। সেখানে কোন জঙ্গি-সন্ত্রাসীর শিক্ষা দেয়া হয় না। ‘আমি সব সময় জোর গলায় এ কথা বলে আসছি’ উল্লেখ করে তিনি বলেন, ‘এটা আমি মানি, আর বিশ্বাস করি বলেই আজ আমরা জঙ্গি সন্ত্রাস দমন করতে পেরেছি।’
স্বরাষ্ট্রমন্ত্রী সোশ্যাল মিডিয়ার ভাল দিকটা গ্রহণের ওপর গুরুত্ব দিয়ে বলেন, এ মিডিয়ার ব্যাপারে সাবধানে পদক্ষেপ নিতে হবে।
‘আমাদের মেধা পথ হারিয়ে ফেলেছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করেছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা চাই একটা সুন্দর বাংলাদেশ। সেই বাংলাদেশ, যার জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি, যে বাংলাদেশ আমরা হৃদয়ে ধারণ করেছি। যে বাংলাদেশের জন্য আমাদের ত্রিশ লাখ লোক শাহাদাত বরণ করেছে। আমরা সেই বাংলাদেশ দেখতে চাই। ভবিষ্য প্রজন্মের জন্য আমরা সম্ভবনাময়ী বাংলাদেশ দিয়ে যেতে চাই। তাই শিক্ষার উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’
ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি (সালমান এফ রহমান) প্রধানমন্ত্রীর সাথে থেকে দোহার-নবাবগঞ্জের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
তিনি এলাকার মানুষের উদ্দেশে বলেন, আপনারা একজন যোগ্য মানুষকেই এমপি হিসেবে পেয়েছে।
প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পদক ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রেশন ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের ধর্ম ও স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. এ আর খান।
দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।