বাসস দেশ-৩৪ : শেখ হাসিনা শুধু স্বপ্নই দেখাচ্ছেন না তা বাস্তবায়নও করে চলেছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

373

বাসস দেশ-৩৪
নৌপরিবহন প্রতিমন্ত্রী-আলোচনা
শেখ হাসিনা শুধু স্বপ্নই দেখাচ্ছেন না তা বাস্তবায়নও করে চলেছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঢাকা, ৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনা মানেই বাংলাদেশ।
‘এ মুহূর্তে শেখ হাসিনার নেতৃত্বের জায়গায় বিকল্প কোন চিন্তা নেই’ উল্লেখ করে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শুধু স্বপ্নই দেখাচ্ছেন না- তিনি স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও প্রতিমন্ত্রী বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাচাস্থ শিল্পকলা একাডেমীর চিত্রনাট্য মিলনায়তনে ‘শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামে মাসব্যাপী আলোকচিত্র ও শিল্পকর্মর প্রদর্শনীর ৬ষ্ঠ দিনে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রথান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
খালিদ মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোকিত বাংলাদেশের রূপ দিয়েছেন।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে স্বাধীনতার সুফল অল্প সময়ের মধ্যে আমাদের কাছ থেকে কেড়ে নেয়া হয়েছে।’
বাংলাদেশ শিল্পকলা একাডেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে মাসব্যাপী আলোকচিত্র ও শিল্পকর্মের প্রদর্শনীর আয়োজন করেছে।
২৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৭ অক্টোবর পর্যন্ত প্রদর্শনী চলবে। ১০ জন গুণী শিল্পীর ১০০টি চিত্রকর্ম শিল্পকলা একাডেমীর চিত্রনাট্য মিলনায়তনের ৬নং গ্যালারীতে প্রদর্শিত হচ্ছে।
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশিষ্ট শিক্ষাবিদ ও শিল্প সমালোচক অধ্যাপক নজরুল ইসলাম ও বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল বক্তৃতা করেন।
বাসস/সবি/জেডআরএম/২০৪০/-কেকে