বাসস দেশ-৩২ : চাইনিজ নাগরিকের হোটেল থেকে জুয়ার সামগ্রী ‘মাহাজং’ আটক

384

বাসস দেশ-৩২
সিসিআইডি-মাহাজং-আটক
চাইনিজ নাগরিকের হোটেল থেকে জুয়ার সামগ্রী ‘মাহাজং’ আটক
ঢাকা, ৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে গোয়েন্দা দল আজ রাজধানীর উত্তরায় এক চাইনিজ নাগরিকের মালিকানাধীন হবনব কফি হাউজ ও চাইনিজ রেস্টুরেন্ট এবং আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ক্যাসিনোয় ব্যবহৃত জুয়া খেলার দু’টি দামি ইলেকট্রিক সামগ্রী ‘মাহাজং’ আটক করেছে।
গোপন সংবাদের ভিত্তিতে চাইনিজ নাগরিক কেন্টের মালিকানাধীন উত্তরার ১৩ নম্বর সেক্টরের গাউসুল আজম এভিনিউয়ের হবনব কফি হাউজ ও চাইনিজ রেস্টুরেন্ট এবং ১৪ নম্বর সেক্টরে অবস্থিত তার বাণিজ্যিক আবাসিক হোটেলে বিকেল সাড়ে তিনটায় শুল্ক গোয়েন্দারা আলাদাভাবে দু’টি অভিযান পরিচালনা করে। এসময় তারা আবাসিক হোটেল থেকে জুয়া খেলার এই দামি সামগ্রী আটক করে।
এ বিষয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম বাসসকে বলেন, হবনব কফি হাউসে জুয়া খেলার আসর বসার পাশাপাশি সেখানে চাইনিজ নাগরিকদেরও বেশ আনাগোনা ছিল। তবে ক্যাসিনোর বিরুদ্ধে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের অভিযানের কারণে ‘মাহাজং’ দু’টি রেস্টুরেন্ট থেকে আবাসিক হোটেলে সরিয়ে ফেলা হয়। আমরা গোপন সংবাদের ভিত্তিতে হোটেলেও অভিযান পরিচালনা করি এবং জুয়ার সামগ্রী আটক করা হয়।
তিনি বলেন, উত্তরার এই আবাসিক এলাকায় জুয়ার আসর বসায় সেখানকার সামাজিক পরিবেশ বিনষ্ট হচ্ছিল। এছাড়া ক্রমান্বয়ে সর্বনাশা এই জুয়া খেলায় অনেকেরই জড়িয়ে পড়ার আশংকা ছিল, সেজন্য আমরা খবর পেয়েই এটি উদ্ধারে অভিযান পরিচালনা করি।
শহিদুল ইসলাম বলেন, আমদানি স্তরে মিথ্যা ঘোষণার মাধ্যমে ক্যাসিনো মেশিন দু’টি খালাসে আনুমানিক ২ লাখ ৮৫ হাজার টাকার শুল্ক ফাঁকি দেয়া হয়েছে। আটক পণ্যচালানের শুল্ক ফাঁকির বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তিনি জানান।
দেশের সকল ক্যাসিনোর জুয়ার সামগ্রী আটক করে যথাযথ আইনের আওতার আনার জন্য শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর অভিযান পরিচালনায় তৎপর রয়েছে।
বাসস/এএসজি/আরআই/২০৩০/-আরজি