বাসস দেশ-৩০ : জাতির পিতা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস বর্ণনার শেষ হবে না : তথ্য প্রতিমন্ত্রী

304

বাসস দেশ-৩০
চলচ্চিত্র-মহরত
জাতির পিতা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস বর্ণনার শেষ হবে না : তথ্য প্রতিমন্ত্রী
ঢাকা, ৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, রাজনীতির মহাকবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লক্ষ লক্ষ চলচ্চিত্র নির্মাণ করা যাবে, তারপরও জাতির পিতার সংগ্রামী জীবনের ইতিহাসের বর্ণনার শেষ হবে না।
আজ জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফ) কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস ভিত্তিক এবং তাঁর চেতনা ও আর্দশ নিয়ে পাঁচটি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ এর শুভ মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব এড. নূরুল আমিন রুহুল এমপি, ২৬১- চাঁদপুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ শাহিনূর রহমান উজ্জ্বল, সভাপতি আসাফো।
ডা. মো. মুরাদ হাসান বলেন, জাতির পিতার আর্দশ ও চেতনা বাংলাদেশ, বাঙালীসহ সমগ্র বিশ্বের জন্য এক আর্দশ চেতনার নির্দশন। ২০২০ সালে জাতির পিতার জন্মশত বার্ষিকী উদযাপনকে সামনে রেখে আসাফো’র পাঁচ টি স্বল্প দৈর্য্য চলচ্চিত্র নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী।
বাংলাদেশের অবিসাংবাদিত নেতা হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যত চলচ্চিত্র, গান, কবিতা, নাটক রচনা হয়েছে তা পৃথিবীর আর কোন রাজনৈতিক ব্যক্তিকে নিয়ে লেখা হয়নি।
নতুন প্রজম্মের কাছে জাতির পিতার সংগ্রামী জীবনের ইতিহাসকে সঠিকভাবে তুলে ধরতে এই স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি বিশ্বাস করেন। চলচ্চিত্রের বাইরেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আর্দশ, চেতনা ও রাজনৈতিক জীবন নিয়ে নিয়মিত প্রচার-প্রচারণার জন্য ইলেকট্রনিক্স, প্রিন্ট, সোস্যাল মিডিয়াসহ সকল মিডিয়ার প্রতি অনুরোধ জানিয়েছেন।
বাসস/সবি/এমএআর/২০২৫/-কেকে