সালাহ’র জোড়া গোলে রক্ষা পেল লিভারপুল

186

লিভারপুল, ৩ অক্টোবর, ২০১৯ (বাসস/এএফপি): তিন গোলে এগিয়ে যাওয়ার পরও শেষ পর্যন্ত খর্ব শক্তির সালজবার্গের হাত পয়েন্ট খোয়ানোর হাত থেকে রক্ষা পেল চ্যাম্পিয়ন লিভারপুল। গতকাল চ্যাম্পিয়ন্স লীগে ৪-৩ গোলের কস্টার্জিত জয় পাওয়ার পর লিভারপুল কোচ জার্গেন ক্লপ মনে করেন দলটির আরো উন্নতির জায়গা রয়েছে।
এ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে লিভারপুলের হয়ে সাবেক ক্লাবের বিপক্ষে গোলের সূচনা করেন সাদিও মানে। এরপর এন্ডি রবার্টসন ও মোহাম্মদ সালাহ গোল করে ৩৬ মিনিটের মধ্যেই নিরাপদ দূরত্বে পৌঁছে দিয়েছিলেন চ্যাম্পিয়নদের। কিন্তু এর পরই ছন্দপতন ঘটে স্বাগতিকদের।
অস্ট্রিয়ান চ্যাম্পিয়নদের হয়ে বিরতির আগেই একটি গোল পরিশোধ করে দেন হওয়াং হি-চেন । বিরতির পর বদলী হিসেবে মাঠে নামার পর চার মিনিটের মধ্যেই তাকুমি মিনামিনু ও বিষ্ময় বালক ব্রট হ্যালান্ড আরো দুটি গোল পরিশোধ করে দিলে সমতা চলে আসে ম্যাচে। শেষ পর্যন্ত অবশ্য নিজের দ্বিতীয় গোল আদায়ের মাধ্যমে লিভারপুলকে স্বস্তির জয় এনে দেন মিসরীয় সুপার স্টার সালাহ।
খেলা শেষে ক্লপ বলেন, ‘আমরা দরজা খুলে দিয়েছি এবং সেই পথে দৌঁড়ে ঢুকে পড়েছে তারা। এটি একটি শিক্ষণীয় বিষয়। এখান থেকেই শিক্ষা নিতে হবে। এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ শিক্ষা। খেলার আগেই আমি জানতাম আমাদের আরো উন্নতি করতে হবে। কিন্তু এখন সেটি সবাই জানল।’
আগের ম্যাচে নাপোলির কাছে ২-০ গোলে হেরে গিয়ে এমনিতেই চাপে ছিল লিভারপুল। গত মৌসুমেও গ্রুপের সবগুলো অ্যাওয়ে ম্যাচেই হেরেছিল ক্লপের শিষ্যরা। কিন্তু ষষ্ঠবারের মত শিরোপা জয়ের আগে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচেই জয়লাভ করেছে তারা।
ম্যাচের ৯ মিনিটেই গোল করে লিভারপুলকে এগিয়ে দেন মানে। রবার্তো ফিরমিনোর যোগান থেকে গোল করেন তিনি (১-০)। ম্যাচের ২৫ মিনিটে আলেক্সান্দার- আর্নল্ডের সহায়তায় গোল করে চ্যাম্পিয়নদের দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন রাবর্টসন (২-০)। ৩৬ মিনিটে সালাহ গোল করে ৩-০ গোলের নিরাপদ দূরত্বে নিয়ে আসেন চ্যাম্পিয়নদের।