বাসস দেশ-৫ : স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভাল মানুষদের অংশগ্রহণ বাড়াতে হবে : এলজিআরডি মন্ত্রী

125

বাসস দেশ-৫
তাজুল- স্থানীয় নির্বাচন
স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভাল মানুষদের অংশগ্রহণ বাড়াতে হবে : এলজিআরডি মন্ত্রী
ঢাকা, ৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনের সকল পর্যায়ে শিক্ষিত ও ভাল লোকদের অংশগ্রহণ বাড়াতে হবে।
তিনি বলেন, তাহলেই ভাল নেতৃত্ব তৈরি হবে এবং দেশের ইতিবাচক পরিবর্তনের জন্য তারা ভূমিকা রাখতে পারবেন।
রাজধানীর শেরে-বাংলা নগরে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) আজ উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (জাইকা) সহায়তাপুষ্ট উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের অর্থায়নে দেশের নবনির্বাচিত উপজেলা সমূহের উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, মহিলা ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাদেরকে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। এই মৌলিক প্রশিক্ষণ প্রদানের জন্য বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া (আরডিএ) এবং এনআইএলজি’র ৪৪ জন কর্মকর্তা প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করবেন। তাদের প্রশিক্ষণ প্রদানের জন্য ৪ দিনব্যাপী এই প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম খান, এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকার, প্রকল্প পরিচালক মোঃ মহসিন ও জাইকার বাংলাদেশ অফিসের সিনিয়র প্রতিনিধি কোজি মিতুমরি।
বাসস/সবি/এমআর/১৫৪২/এমএবি