বাসস দেশ-২৩ : ভূমি সেবা হটলাইনের ডেমো প্রদর্শন

125

বাসস দেশ-২৩
ডেমো-প্রদর্শন
ভূমি সেবা হটলাইনের ডেমো প্রদর্শন
ঢাকা, ২ অক্টোবর ২০১৯ (বাসস) : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীকে আজ সচিবালয়ে ‘ভূমি সেবা হটলাইন ১৬১২২’ এর ডেমো দেখিয়েছেন এই হটলাইনের অপারেটররা।
ভূমি মন্ত্রণালস্থ ভবনে (ভবন-৪) স্থাপিত ‘ভূমি সেবা হটলাইন ১৬১২২’ এর কার্যক্রম আগামী ১০ অক্টোবর উদ্বোধনের কথা রয়েছে।
ভূমিমন্ত্রী ভূমি সেবা হটলাইন স্থাপনের অগ্রগতীতে সন্তুষ্টি প্রকাশ করেছেন।
আজ ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
এতে ভূমি সেবা হটলাইনের উদ্দেশ্য সম্পর্কে বলা হয়, জরুরী অভ্যন্তরীণ যোগাযোগ, দ্রুততম সময়ের মধ্যে অভিযোগ নিষ্পত্তি ও সেবাগ্রহীতার নিকট হতে অভিযোগ গ্রহণ করা হবে।
হটলাইনের কার্যক্রম সম্পর্কে বলা হয়, ব্যবহারকারীর নাম, ঠিকানা বা পরিচয় কোনও অবস্থাতেই প্রকাশ করা হবে না। ল্যান্ড সার্ভিস হটলাইন সিস্টেমটি জাতীয় ভূমি তথ্য ও সেবা কাঠামোর (জমি) সাথে একীভূত। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ভূমি সম্পর্কিত অভিযোগগুলো সংশ্লিষ্ট কর্মকর্তারা সমাধান করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এতে আরও বলা হয়, কলসেন্টারটি মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন থাকবে। বিটিআরসি কর্তৃক ভূমি মন্ত্রণালয়ের অনুকূলে বরাদ্দকৃত শর্টকোড হবে ১৬১২২। প্রাথমিক ভাবে এখানে ৫ জন এজেন্ট বা অপারেটর থাকলেও ক্রমে ৩০ জন এজেন্ট বা অপারেটর নেয়া হবে।
অত্যাধুনিক পূর্ণাঙ্গ এই কলসেন্টারে ৩৬ ইউনিটের সিসিটিভি সিস্টেম, ডিজিটাল এলআইডি ইন্টারেকটিভ মনিটর সহ আনুষঙ্গিক অনেক আধুনিক যন্ত্রপাতি থাকবে বলে ভূমি মন্ত্রণালয় জানিয়েছে।
বাসস/সবি/এমএন/১৮৪৮/আরজি