দলীয় শৃঙ্খলা রক্ষার্থে শেখ হাসিনা অত্যন্ত কঠোর : আমির হোসেন আমু

163

ঝালকাঠি, ২ অক্টোবর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘মুক্তিযুদ্ধ বিরোধী’ কোন ব্যক্তিকে এ দলের সদস্য করা যাবে না।
দলীয় শৃঙ্খলা রক্ষার্থে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা অত্যন্ত কঠোর উল্লেখ করে তিনি বলেন,উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনকি বিদ্রোহী প্রার্থীদের পক্ষে মন্ত্রী বা এমপি যারাই কাজ করেছেন, তাদের ব্যাপারেও ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা বলেন,‘যার যত পাপ,সে অনুযায়ি তিনি শাস্তি পাবেন’।
আমির হোসেন আমু বুধবার বেলা ১২টায় ঝালকাঠির নলছিটি পৌরসভা মিলনায়তনে ‘আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্য নবায়ন’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
স্থানীয় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এ অনুষ্ঠানে নলছিটি পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী সভাপতিত্ব করেন।
আমির হোসেন আমু বলেন, মাদকাসক্ত কাউকে দলের পদ দেওয়া হবে না। ছাত্রলীগ ও যুবলীগের কমিটি করার আগে পদপ্রার্থীদের ব্যাপারেও খোঁজখবর নেওয়া হচ্ছে।
তিনি বলেন,প্রধানমন্ত্রী মাদকের ব্যাপারে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করে মাদক ও দুর্নীতির বিরুদ্ধে দলের কঠোর অবস্থান পরিস্কার করে দিয়েছেন। তাই সুষ্ঠু ও সুস্থ পরিবেশ সৃষ্টি করতে হবে। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্মম নির্যাতন করা হয়েছিল উল্লেখ করে সাবেক শিল্পমন্ত্রী বলেন,‘বিএনপি’র আমলে নির্যাতনে আওয়ামী লীগের নেতাকর্মীরা অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন। সেই তুলনায় আওয়ামী লীগ ক্ষমতায় এসে, তাদের গায়ে একটি টোকাও দেয়নি। কারণ আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না।’
উপজেলা আওয়ামী লীগের সভাপতি নলছিটি পৌর মেয়র তছলিম অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।