বাজিস-৩ : জয়পুরহাটে দুূর্গাপূজা উদযাপনের প্রস্তুতি শেষ পর্যায়ে

244

বাজিস-৩
জয়পুরহাট-পূজা উদযাপন
জয়পুরহাটে দুূর্গাপূজা উদযাপনের প্রস্তুতি শেষ পর্যায়ে
জয়পুরহাট, ২ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলায় দুর্গোৎসব উদযাপনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্র্গোৎসব উদযাপনে দুর্গামন্ডপগুলোকে সাজানো হচ্ছে মনোরম সাজে। জেলায় এবার ২শ ৮৮টি মন্ডপে দুূর্গাপূজার আয়োজন করা হয়েছে।দুেগাৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের জন্য সরকারিভাবে বরাদ্দ দেওয়া হয়েছে ১শ ৪৪ মেট্রিক টন চাল।
আগামী শুক্রবার ষষ্টীপূজার মধ্য দিয়ে মন্ডপে মন্ডপে আসন গ্রহণ করবেন দেবীদূর্গা । প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল রাখা হয়েছে এবার। এ ছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। দুূর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও গঠন করা হয়েছে। জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরি মনিটরিং ও পাহারার ব্যবস্থা করেছেন। বর্তমানে জেলায় দুূর্গোৎসবকে সামনে রেখে জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে এখন চলছে সাজ সাজ রব। জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দুর্গোৎসব পালনের জন্য জেলায় ১শ ৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা গেছে জেলায় এবার ২শ ৮৮টি মন্ডপে দুূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ১১১টি, কালাই উপজেলায় ২৭টি, ক্ষেতলাল উপজেলায় ৪১টি, আক্কেলপুর উপজেলায় ৩৭টি ও পাঁচবিবি উপজেলায় ৭২টি।
বাসস/সংবাদদাতা/১০৫০/নূসী