বৃষ্টিপাতে রাজধানীর জনজীবনে দুর্ভোগ

293

ঢাকা, ১ অক্টোবর, ২০১৯ (বাসস) : বৃষ্টিপাতের কারণে রাজধানীবাসীর জনজীবনে দুর্ভোগ নেমে আসে। বিভিন্ন রাস্তায় পানি জমে যাওয়ায় অসহনীয় যানজটের কবলে পড়তে হয় নগরবাসীকে।
দুপুরের পর থেকে টানা বৃষ্টিতে সবচেয়ে অসুবিধায় পড়তে হয় অফিস ফেরত মানুষদের। অফিস থেকে বেরিয়েই বৃষ্টির কারণে বিড়ম্ভনায় পড়তে হতে হয় তাদের। বাসায় যাওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা রাস্তায় দাঁড়িয়ে থেকেও কোন যানবাহনে উঠতে না পেরে চরম দুর্ভোগের শিকার হতে হয়েছে। রাস্তার পাশে দাঁড়ানোর পর্যাপ্ত জায়গা না থাকায় অনেককে বৃষ্টিতে ভিজতেও দেখা গেছে।
একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারি আরিফুর রহমান বাসস’কে বলেন,তার বাসা মিরপুরের তালতলায় যাওয়ার জন্য পল্টন বাসস্ট্যান্ডে আধা ঘন্টার বেশি সময় ধরে রাস্তার পাশে দাঁড়িয়ে আছেন, কিন্তু কোন বাসেই উঠতে পারছেন না।
এছাড়া বৃষ্টিতে রাস্তায় পানি জমে যাওয়ায় রাজধানীর বিভিন্ন সড়কে অসহনীয় যানজটের সৃষ্টি হয়। তীব্র যানজটে অসহায় মানুষদের একই জায়গায় ঘন্টার পর ঘন্টা বাসে বসে থাকা ছাড়া আর কোন গতি ছিল না।
আজ দুপুরের পর থেকে ৬ ঘন্টায় রাজধানীতে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বাসসকে জানান।
আজ রাত ৯টার পর থেকে ঢাকাসহ সারাদেশে আরো বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।
তিনি জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকায় আগামী ৬/৭ দিন সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে আগামীকাল থেকে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমবে।
আগামীকাল দেশের আকাশ মেঘলা থাকবে এবং বিকেলের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরদিন থেকে সূর্য দেখা যাবে তবে থেমে থেমে বৃষ্টি হতে পারে। আগামী ৬/৭দিন এমন অবস্থা বিরাজ করবে বলে তিনি জানান।