বাসস দেশ-৩২ : সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ ব্যতিক্রম : সাঈদ খোকন

250

বাসস দেশ-৩২
ডিএসসিসি-পূজা
সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ ব্যতিক্রম : সাঈদ খোকন
ঢাকা, ১ অক্টোবর, ২০১৯ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে ভারতীয় উপমহাদেশের যে কোন অঞ্চলের তুলনায় বাংলাদেশ অত্যন্ত ব্যতিক্রম।
তিনি বলেন, ‘এদেশে সকল সম্প্রদায়ের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে। এ সম্প্রীতি রক্ষায় বর্তমান সরকার অত্যন্ত দৃঢ় প্রতিজ্ঞ।’
মেয়র আজ নগর ভবন সেমিনার কক্ষে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
শারদীয় দূর্গাপূজা যেন নির্বিঘেœ শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সূচারুভাবে সম্পন্ন হতে পারে সেজন্য সর্বোতভাবে সহায়তা প্রদান করা হবে বলে মেয়র নেতৃবৃন্দকে আশ্বাস দেন।
এছাড়া দূর্গামন্ডপগুলিতে আগত ভক্তদের যেন কোন অসুবিধা না হয় সেদিকে খেয়াল রেখে মন্ডপগুলোর আশপাশ পরিচ্ছন্নতাকরণ, রাস্তা চলাচল উপযোগী করে দেয়া, সড়ক বাতির ব্যবস্থা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন ।
সভায় মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি, সাবেক সচিব শৈলেন্দ্রনাথ মজুমদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জীসহ মহানগরীর ১৪৯টি মন্দিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।
পরে মেয়র সাঈদ খোকন মন্দিরের নেতৃবৃন্দের হাতে অনুদানের চেক তুলে দেন।
বাসস/সবি/এমএসএইচ/২০০০/-এএএ