বাসস দেশ-৪ : সরকারের কার্যকরী পদক্ষেপে পদ্মার ভাঙ্গন থেমে গেছে : এনামুল হক শামীম

155

বাসস দেশ-৪
শামীম-শরীয়তপুর
সরকারের কার্যকরী পদক্ষেপে পদ্মার ভাঙ্গন থেমে গেছে : এনামুল হক শামীম
শরীয়তপুর, ১ অক্টোবর, ২০১৯ (বাসস) : পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সরকারের জরুরি ও কার্যকরী পদক্ষেপের ফলে পদ্মার ভাঙ্গন থেমে গেছে।
তিনি আজ মঙ্গলবার জেলার সাধুর বাজার এলাকার ভাঙ্গন কবলিত এলাকার প্রতিরোধ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের একথা বলেন।
এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাবধানে নড়িয়াকে রক্ষা করার জন্য পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাধিক গুরুত্ব দিয়ে প্রতিরোধের কাজ করছে। গত ২৭ সেপ্টেম্বরের পর নড়িয়ায় আর কোন ভাঙ্গন দেখা দেয়নি। যেভাবে ভাঙ্গন রোধের কাজ হচ্ছে তাতে আল্লাহর রহমতে নড়িয়ার মানুষ ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে।
পরে দুপুরে কেদারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে ভাঙ্গন কবলিত দুর্গত ৭০ টি পরিবারের মাঝে জিআর নগদ টাকা, ঢেউটিন, গৃহনির্মাণের জন্য নগদ টাকা, শুকনা খাবার, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।
উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম বাবু রাড়ী, স্থানীয় পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন
ইতিমধ্যে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় হতে ৭০ পরিবারের মাঝে নগদ ২ লাখ ৩৫ হাজার টাকা, গৃহ নির্মাণ ও মেরামত বাবদ ৩ লাখ টাকা এবং ১০০ বান্ডেল ঢেউটিন বিতরণ করা হয়েছে। নদীগর্ভে বিলীন হওয়া ১২ পরিবারের মাঝে ৩ বান্ডেল করে ঢেউ টিন ও গৃহ নির্মাণের জন্য নগদ ৯ হাজার টাকা, নদীর পাড় থেকে স্থানান্তরিত ৫৮ পরিবারকে ১ বান্ডেল করে ঢেউটিন ও ঘর মেরামতের জন্য ৩ হাজার করে টাকা দেয়া হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৪০৫/-আরজি