বাসস দেশ-২৩ : জাতীয় সরকারের প্রস্তাব বিএনপির রঙ্গিন খোয়াব : সেতুমন্ত্রী

317

বাসস দেশ-২৩
কাদের-সভা-বিএনপি
জাতীয় সরকারের প্রস্তাব বিএনপির রঙ্গিন খোয়াব : সেতুমন্ত্রী
ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির জাতীয় সরকারের প্রস্তাব রঙ্গিন খোয়াব। তাদের এ স্বপ্ন বাস্তবে রুপ পাবে না।
তিনি বলেন, বিএনপির জাতীয় সরকারের প্রস্তাব মামাবাড়ির আবদার। বিএনপির জাতীয় সরকারের প্রস্তাব বাস্তবে রুপ পাবে না। তারা শান্তিপূর্ণ আন্দোলন করুক। কিন্তু আন্দোলনের নামে সহিংসতা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।
ওবায়দুল কাদের আজ সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা উপ-কমিটির উদ্যোগে দলের তথ্য ও গবেষনা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন সম্পাদিত ‘শুভ জন্মদিন অভিবাদন জননেত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উম্মোচন করেন ওবায়দুল কাদের।
কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথা শুনে মাঝে মাঝে মনে হয় তিনি ব্যার্থতার হতাশায় অসংলগ্ন প্রলাপ করছেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক আখতার হোসেনের সঞ্চালনায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মন্নাফি, হুমায়ুন কবির ও অ্যাডভোকেট নুরুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, গোলাম আশরাফ তালুকদার ও কাজী মোরশেদ কামাল প্রমুখ বক্তব্য রাখেন।
সেতুমন্ত্রী বলেন, জমি দখল, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, চাঁদাবাজ, দুর্নীতিবাজের স্থান আওয়ামী লীগে হবে না। দুর্ণীতিবাজদের ছাড় দেয়া হবে না। ত্যাগী ও যোগ্যদের জন্য আওয়ামী লীগের দরজা খুলে দিতে হবে। পরগাছা মুক্ত আওয়ামী লীগ তৈরি করতে হবে। বঙ্গবন্ধুর আওয়ামী লীগে দু:সময়ের নেতারা কোনঠাসা হতে পারে না। আওয়ামী লীগকে বিশুদ্ধ করতে হবে।
দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে তিনি বলেন, রাজনীতিতে অনেক খেলা হতে পারে। সে কারণে নিজ ঘরে বিরোধ থাকলে তা সমাধান করতে হবে। ঘরের বিরোধ অনেক সময় ক্ষতির কারণ হয়।
সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক যুবকের চেয়ে বেশি পরিশ্রমি। তাঁর তুলনা তিনি নিজেই। তিনি পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন না। ভাবেন পরবর্তী জেনারেশন নিয়ে। তিনি ভাবেন ভিশন ২০২১ এবং ২০৪১ দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার বিষয় নিয়ে। সে কারণে তিনি রাষ্ট্রনায়ক।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ৪৪ বছর পরেও শেখ হাসিনার মতো দক্ষ ও যোগ্য নেতার জন্ম দেশে হয়নি। সারা বিশ্ব শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ। তিনি বাংলাদেশকে বিশ্বে উজ্জল করেছেন। আওয়ামী লীগ নেতা-কর্মীদের বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার জীবন থেকে শিক্ষা নিতে হবে।
বাসস/বিএনএ/১৯৩৫/-আসাচৌ