জয়পুরহাটে ১৭৪টি প্রকল্প বাস্তবায়ন

218

জয়পুরহাট, ৩০ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): ২০১৮-২০১৯ অর্থ বছরে জয়পুরহাট জেলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির ( ২য় পর্যায়) আওতায় ১৭৪টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এতে সরকারের ব্যয় হয়েছে ৪ কোটি ৩৫ লাখ ২০ হাজার ৬৮২ টাকা।
জেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য কর্মসংস্থান কর্মসূচি চালু করে। ফলে গ্রাম এলাকায় কাজ নেই খাদ্য অভাব এমন আর দেখা যায়না। সকল শ্রেণীর জন গোষ্ঠীকে সঙ্গে নিয়ে এসডিজি বাস্তবায়নে কাজ করছে সরকার। সেই লক্ষ্যে জয়পুরহাট জেলায় জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগের সার্বিক তত্বাবধানে ২০১৮-১৯ অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর ( ২য় পর্যায়) আওতায় ১৭৪টি প্রকল্প বাস্তবায়ন করা হয়।
এরমধ্যে রয়েছে ওয়েজ ১৪২টি প্রকল্প ও নন-ওয়েজ ৩২টি প্রকল্প। এতে উপকারভোগীর সংখ্যা হচ্ছে ৫ হাজার ৪০২ জন। ওই প্রকল্প গুলো বাস্তবায়নে সরকারের ব্যয় হয়েছে ৪ কোটি ৩৫ লাখ ২০ হাজার ৬৮২ টাকা। ইতোমধ্যে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে জানান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুফাক্ষারুল ইসলাম।