বাসস দেশ-৩৬ : শহীদ ময়েজ উদ্দিন তার সুকর্মের জন্যই বেঁচে থাকবেন : বক্তারা

405

বাসস দেশ-৩৬
স্মরণ সভা- ময়েজউদ্দিন
শহীদ ময়েজ উদ্দিন তার সুকর্মের জন্যই বেঁচে থাকবেন : বক্তারা
গাজীপুর, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : শহীদ ময়েজ উদ্দীনের স্মরণ সভায় বক্তারা বলেছেন, সব মানুষই তার কর্মের মাধ্যমে বেঁচে থাকে। জনগণের কল্যাণে কাজ করতে পারলেই জীবনের সার্থকতা আসবে। শহীদ ময়েজ উদ্দিন সমাজের কল্যাণে যেসব সুকর্ম করে গেছেন তার জন্যই তিনি সব সময় মানুষের মাঝে বেঁচে থাকবেন।
আজ গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার নোয়াপাড়া শহীদ ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে শহিদ ময়েজ উদ্দিনের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন।
স্মরণ সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমতউল্লাহ খান ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।
স্থানীয় আওয়মী লীগ আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি।
আ ক ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহিদ ময়েজ উদ্দিন আজীবন সাধারণ মানুষের সেবায় কাজ করে গেছেন। সমাজসেবায় তার অনন্যসাধারণ অবদানের জন্য তাকে আন্তর্জাতিক সমাজসেবক বলা হতো। তার আদর্শ অনুসরণ করে আমরা যদি কাজ করি তা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা গড়তে করতে পারবো।
কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ময়েজ উদ্দিন বাংলাদেশের গৌরবময় ইতিহাসের সাথে গভীরভাবে সম্পর্কিত হয়ে আছেন। ছয় দফার আন্দোলন থেকে বাংলার স্বাধীনতা যুদ্ধের বিজয় পর্যন্ত তিনি এক অনবদ্য ও অম্লান ভূমিকা পালন করে গেছেন। রাজনৈতিক জীবনে লোভ, সুবিধাবাদীতা ও কাপুরুষতা তাকে কখনো স্পর্শ করেনি। ব্যক্তি স্বার্থে নয়, দেশের স্বার্থ ও গণমানুষের স্বার্থকে তিনি সবসময়ে মর্যাদা দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের অনুসারী আসাম্প্রদায়িক চেতনায় তিনি ছিলেন বলিয়ান
শহীদ ময়েজ উদ্দিন ১৯৮৪ সালের ২৭ শে সেপ্টেম্বর কালিগঞ্জে হরতাল চলাকালীন সময়ে মিছিলে নেতৃত্ব দেয়ার সময় দুষ্কৃতকারীদের ছুরিকাঘাতে শহীদ হন।
বাসস/সবি/এমএআর/২০৪৫/এএএ