আওয়ামী লীগে যাতে কোন মীরজাফর ঢুকতে না পারে : শেখ সেলিম

223

গোপালগঞ্জ, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগে যাতে কোন মীরজাফর ঢুকতে না পারে, সেজন্য নেতা-কর্মীদের সজাগ থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।
তিনি বলেন, ১আগামী ডিসেম্বর মাসের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিভাগ ওয়ারী নেতাদের দায়িত্ব দেয়া হয়েছে। কেন্দ্রীয় সম্মেলনের আগে জেলা ও উপজেলা পর্যায়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করবেন। তখন যেন দলে কোন মীরজাফর, যুদ্ধাপরাধী, জঙ্গি ও মাদক ব্যবসায়ী ঢুকে না পড়ে সেদিকে নেতা-কর্মীদের খেয়াল রাখাতে হবে।’
শেখ ফজলুল করিম সেলিম আজ গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেনীর নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
একই দিন দুপুরে লঞ্চঘাট এলাকায় এনআরবিসি ব্যাংকের ৬২তম শাখার উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জটিলতা দূরকরণের জন্য ব্যাংকের মাধ্যমে জমি কেনা বেচার প্রক্রিয়া সহজ করে দিয়েছেন।
বাংলাদেশে জমির মালিকরা যাতে ভোগান্তির শিকার না হয় সেজন্য সব জায়গায় ব্যাংকের মাধ্যমে জমির দলিল করতে পারবে এবং সহজে লোন পাবে বলেও জানান তিনি।
নবীন বরণ অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও যুবলীগকে মাদকের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালনের নির্দেশ দিয়ে তিনি বলেন, মাদকাসক্ত কোন শিক্ষার্থী বা মাদকের সাথে জড়িত কোন শিক্ষার্থীকে সরকারি বঙ্গবন্ধু কলেজে ঢুকতে দেয়া হবে না।
এ সময় তিনি নবাগত ও অন্যান্য শিক্ষার্থীদের উদ্দেশে মাদকের ভয়াবহতা ও ক্ষতিকারক দিক তুলে ধরেন এবং সবাইকে নিয়মিত পড়াশুনা করে ভাল ফলাফল করার আহবান জানান।
অধ্যক্ষ প্রফেসর মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি দ্বীন ইসলাম ও সাধারণ সম্পাদক নিউটন মোল্লা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এর আগে শেখ ফজলুল করিম সেলিম এমপি সরকারি বঙ্গবন্ধু কলেজে ২৯ কোটি ব্যয়ে নির্মিতব্য ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, ৬ তলা বিশিষ্ট ছাত্রী হোস্টেল ও ৬তলা বিশিষ্ট শিক্ষক ডরমেটারি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ফলক উন্মোচন করেন ।