বাসস দেশ-১৩ : সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে ইমামদের রুখে দাঁড়াতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

134

বাসস দেশ-১৩
শ্রম প্রতিমন্ত্রী-সনদপত্র বিতরণ
সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে ইমামদের রুখে দাঁড়াতে হবে : শ্রম প্রতিমন্ত্রী
খুলনা, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ইমামদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ রোববার দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে ‘সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির’ লক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
একই অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। ইমাম প্রশিক্ষণ একাডেমির উদ্যোগে নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসাবে ৯৮০তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামরা সনদপত্র গ্রহণ করেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ইমাম ও মুয়াজ্জিনদের সকল সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। ইমামদের কল্যাণে ইমাম কল্যাণ ট্রাষ্ট গঠন করা হয়েছে।
তিনি উল্লেখ করেন,দেশের সকল উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের খুলনা বিভাগীয় পরিচালক শাহীন বিন জামান,খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) প্যানেল মেয়র এ্যাডভোকেট মেমোরি সুফিয়া রহমান শুনু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।
সরকার কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে উল্লেখ করে মুন্নুজান সুফিয়ান বলেন, ইমামরা হচ্ছেন সমাজের নেতা। আর কুরআনের পথই সুনির্দিষ্ট পথ। ইসলামের অপব্যাখ্যায় যাতে কেউ বিশৃঙ্খলা, সন্ত্রাস ও জঙ্গিবাদে লিপ্ত না হয় সেজন্য ইমামদেরই সাধারণ মানুষকে সচেতন করতে হবে । কারণ ইসলামের বিপক্ষে কোন কাজ এই সরকার করেনি ।
প্রতিমন্ত্রী বলেন, সরকার সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে যার যার অবস্থান থেকে কাজ করারও আহবান জানান।
তিনি বলেন, ইমামরা প্রশিক্ষণ নিয়ে হাঁস, মুরগি, গরু, ছাগল ও সবজি চাষ করে স্বাবলম্বী হতে পারেন। এজন্য সরকার ব্যাংক থেকে ঋণের ব্যবস্থা করবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের একটি ধারায় নিয়ে গেছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন,‘আমরা আগামী প্রজন্মের কাছে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ রেখে যেতে চাই। এজন্য সকল ইমামকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
তিনি বলেন,বর্তমান সরকার সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। এজন্য প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার জস্য যার যার অবস্থান থেকে কাজ করার আহবান জানান।
উল্লেখ্য,খুলনা বিভাগের ৮টি জেলা এবং ঢাকা বিভাগের ২টি জেলার প্রশিক্ষণপ্রাপ্ত এক শ’ তিনজন ইমামকে প্রশিক্ষণের সনদপত্র দেওয়া হয়।
বাসস/জেডএইচ/জেডআরএম/১৭৪০/-শআ