বাসস দেশ-৭ : ওয়ার্ল্ড হার্ট ডে উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত

154

বাসস দেশ-৭
হার্ট-ডে-পালন
ওয়ার্ল্ড হার্ট ডে উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত
ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা সেনানিবাসস্থ আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে (এএফএমসি) ‘ওয়ার্ল্ড হার্ট ডে’ উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামরিক চিকিৎসা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এএফএমসি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
‘বি এ হার্ট হিরো’-এই স্লোগানে ‘ওয়ার্ল্ড হার্ট ডে’ পালন উপলক্ষে র‌্যালি ও ‘বেসিক এন্ড এডভান্সড লাইফ সাপোর্ট’ বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চিকিৎসা বিদ্যায় অবদানের জন্য স্বাধীনতা পদকপ্রাপ্ত এএফএমসি-এর শিশু বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (ডাঃ) নুরুন্নাহার ফাতেমা বেগম। এতে আলোচিত বিষয়ের উপরে কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ সম্যক জ্ঞান অর্জন করে।
এছাড়াও ছাত্র-ছাত্রীবৃন্দ এ সেমিনারের মাধ্যমে দেশবরেণ্য চিকিৎসকবৃন্দের সান্নিধ্যে আসার সুযোগ পায় যা তাদের আগামী দিনে অনুপ্রেরণা যোগাবে।
উল্লেখ্য, সেমিনারে অন্যান্যের মধ্যে কনসালট্যান্ট ডেন্টাল সার্জন, কনসালট্যান্ট সার্জন ও কনসালট্যান্ট ফিজিশিয়ান জেনারেলসহ বাংলাদেশ সেনাবাহিনীর জ্যেষ্ঠ সামরিক চিকিৎসকগণ এবং প্রতিথযশা হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক এস আর খানসহ দেশ বরেণ্য চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এমএন/১৭০৫/-শআ