বাসস দেশ-৫ : পর্যটন শিল্পকে আরো যুগোপযোগী করতে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ

143

বাসস দেশ-৫
কমিটি-বিমান
পর্যটন শিল্পকে আরো যুগোপযোগী করতে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ
ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় পর্যটকদের চাহিদার গুরুত্ব দিয়ে দেশের পর্যটন শিল্পকে আরো যুগোপযোগী করতে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।
কমিটির বিগত সভাগুলোতে পর্যটন, সিভিল এ্যাভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইস্ সংক্রান্ত গৃহীত সুপারিশ বা সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উৎযাপনের অগ্রগতি সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় বিভিন্ন এজেন্সী থেকে বিমানের ভুয়া টিকিট বুকিং এর সাথে জড়িত কর্মকর্তাদের মধ্যে যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে তাদের নামের তালিকা এবং সংশ্লিষ্ট এজেন্সী গুলোর নামের তালিকা কমিটিতে প্রেরণের সুপারিশ করা হয়েছে।
সভায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর এবং কক্সবাজার বিমান বন্দর পরিদর্শনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় মুজিব বর্ষ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ বিমান ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৬৩০/-আরজি