বাসস দেশ-৩৬ : ঢাকা মহানগরীকে সবুজ বৃক্ষে সুশোভিত করার আহবান শিল্প প্রতিমন্ত্রীর

500

বাসস দেশ-৩৬
প্রধানমন্ত্রী-জন্মদিন-কামাল
ঢাকা মহানগরীকে সবুজ বৃক্ষে সুশোভিত করার আহবান শিল্প প্রতিমন্ত্রীর
ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা মহানগরীকে সবুজ বৃক্ষে সুশোভিত করার আহবান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিল আয়োজিত বৃক্ষরোপনের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান। ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা এতে সভাপতিত্ব করেন।
প্রতিমন্ত্রী বলেন, মানুষের বেঁচে থাকা ও সভ্যতার বিকাশের জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা বলে শেষ করা যাবেনা। ইট-পাথরের নগরী ঢাকায় রাস্তার বিভাজকসহ যেখানেই সুযোগ পাওয়া যাবে সেখানেই বৃক্ষরোপন করতে হবে। এক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারী পর্যায় থেকেও এগিয়ে আসার আহবান জানান তিনি।
প্রতিমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে নিজ নিজ এলাকায় ছোট আকারে বৃক্ষ রোপণ অভিযান পরিচালনার পরামর্শ প্রদান করেন।
পওে শিল্প প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে মিরপুর-১৪ নম্বরে স্বাধীনতা চত্বরে কাফরুল থানা আওয়ামী লীগ আয়োজিত চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
এসময় তিনি বলেন, জাতির পিতার সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।
প্রতিমন্ত্রী সবাইকে দেশের কল্যাণে বঙ্গবন্ধুকন্যার দিকনির্দেশনা অনুসারে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
চাঁদাবাজ ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সকলকে সচেতন থাকতে হবে উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী এসকল সমাজ ও রাষ্ট্র বিরোধীদের আইনশৃঙ্খলা বাহিনীর নিকট ধরিয়ে দেবার অনুরোধ জানান।
বাসস/সবি/এমএন/২৩২০/কেকে