বাসস দেশ-২৭ : চট্টগ্রামে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনা’র জন্মদিন উদযাপিত

124

বাসস দেশ-২৭
প্রধানমন্ত্রী-জন্মদিন
চট্টগ্রামে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনা’র জন্মদিন উদযাপিত
চট্টগ্রাম, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : চট্টগ্রামে দোয়া-মোনাজাত ও কেক কেটে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপিত হয়েছে।
আজ শনিবার বেলা ১১ টায় চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।
মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথির বক্তব্য রাখেন।
আ জ ম নাছির উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈর্ষণীয় নেতৃত্ব সারা বিশ্ব আজ অবাক বিস্ময়ে দেখছে। তার গতিশীল দেশ পরিচালনার কারণে বাংলাদেশ আজ বিশ্ব দৃষ্টিতে উন্নয়নের রোল মডেল। একজন বিশ্ব নেত্রী হয়েও সাধারণ জীবন যাপনে অভ্যস্ত শেখ হাসিনা এখন প্রজন্মের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত।
এদিকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সকাল সাড়ে ১০টায় নগরীর দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে দীর্ঘায়ু কামনা করে খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল করেছে।
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সকালে জেলা পরিষদ মিলনায়তনে শেখ হাসিনার জন্মদিন পালন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
এদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর মোস্তফা-হাকিম কলেজ চত্বরে প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, কুরআন খতম, দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় এসময় মনজুর আলম অসহায়দের মাঝে নগদ টাকা ও খাবার বিতরণ করেন।
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ আনন্দ র‌্যালীর আয়োজন করে। দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহেরের নেতৃত্বে আনন্দ র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লাস্থ পার্টি অফিসে শেষ হয়।
শেখ হাসিনা জন্মোৎসব উদযাপন পরিষদের আয়োজনে ২ দিনব্যাপী বর্ণাঢ্য জন্মদিন উৎসব পালন করা হয়েছে। জন্মোৎসব উদযাপন পরিষদের সভাপতি কবি অরুণ দাশগুপ্তের সভাপতিত্বে নগরীর আন্দরকিল্লাস্থ নগর ভবন চত্বরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন দু’দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।
এছাড়াও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম জেলা ও মহানগরের বিভিন্ন ইউনিট আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জন্মদিন পালন করে।
বাসস/জিই/এসকেবি/বিকেডি/১৯১৫/এএএ