দলে অনুপ্রবেশকারী দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন প্রধানমন্ত্রী : ইন্দিরা

375

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে অনুপ্রবেশকারী দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন।
তিনি বলেন, দুর্নীতিবাজরা দেশ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে বিএনপি-জামায়াত সৃষ্ট জঙ্গীবাদকেও দেশ থেকে নির্মূল করেছিলেন।
আজ রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ‘বিশ্বনেতার অনন্য উচ্চতায় শেখ হাসিনা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ইন্দিরা বলেন,বঙ্গবন্ধুকে হত্যার পর শেখ হাসিনা এবং শেখ রেহানা ৬ বছর ভারতে নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফিরেই গণতন্ত্র, ভোট ও ভাতের অধিকার পুনরুদ্ধারের জন্য আন্দোলন করেছেন।
তিনি বলেন, তার নেতৃত্ব ও দুরদর্শিতায় ধারাবাহিকভাবে উচ্চহারে অর্থনৈতিক প্রবৃদ্ধি মাথাপিছু আয় বৃদ্ধি, রপ্তানি আয় বৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ, বিদুৎ উৎপাদন, পদ্মাসেতু ও কর্ণফুলী টানেলের মত মেগা প্রকল্প বাস্তবায়নের ফলে দেশের অর্থনীতিতে বইছে সুবাতাস ও গ্রামীণ অর্থনীতি চাঙ্গা হয়েছে।
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আয়োজনে অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক সিরাজুল হক আলো।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুল বাসেত মজুমদার।