বাসস দেশ-১১ : ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার লাভ : অভিনন্দন শেখ হাসিনাকে

101

বাসস দেশ-১১
শেখ হাসিনা-অভিনন্দন
‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার লাভ : অভিনন্দন শেখ হাসিনাকে
ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ।
তরুণদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতি স্বরূপ জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই পুরস্কার দিয়েছে।
দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেন,৭৩তম জন্মদিনের প্রাক্কালে জাতির পিতা বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার লাভ বাঙালি জাতির গৌরব ও মর্যাদার স্মারকে আরও একটি নতুন পালক সংযুক্ত করেছে। দেশের জনগণ ও দেশের সকল শিশু এবং সমগ্র বিশে^র শিশুদের প্রতি এই পুরস্কার উৎসর্গ করে বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা গোটা বাঙালি জাতিকে বিশ^সভায় অনন্য মর্যাদার আসনে অভিষিক্ত করেছেনÑ আমাদেরকে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা-মনন সততা-নিষ্ঠা দক্ষতা কর্মকৌশল ও দূরদর্শী নেতৃত্বে সুখী সমৃদ্ধ রাষ্ট্র বিনির্মাণের অভিযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি বাংলাদেশের এই অভূতপূর্ব অগ্রগতির প্রধানতম হাতিয়ার হিসেবে তারুণ্যের ঐক্যবদ্ধ শক্তিকে দেশ গঠনে সম্পৃক্ত করেছেন।
তিনি বলেন, তরুণদের শ্রম, মেধা এবং প্রাণশক্তির যথাযথ ব্যবহার এবং তরুণ-তরুণীদের মেধা ও প্রতিভা বিকাশের অবারিত সুযোগ সৃষ্টির মাধ্যমে তাদেরকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গৃহীত পদক্ষেপ আজ বিশ^ব্যাপী প্রশংসিত ও স্বীকৃত।
বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিশ^াস করে- বাংলাদেশ এক গর্বিত ও সাহসী তারুণ্যের দেশ। বাংলাদেশের সকল গণতান্ত্রিক সংগ্রাম ও মুক্তিযুদ্ধে আমাদের তরুণ সমাজের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তারুণ্যের যে জাগরণ সৃষ্টি হয়েছিল, বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার নেতৃত্বে তারুণ্যের সেই প্রাণশক্তির পুর্নজাগরণ ঘটেছে। ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পূর্বে তারুণ্যের আশা-আকাক্সক্ষা ও তাদের স্বপ্ন-সাধনা বাস্তবায়নে ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের ঐতিহাসিক কর্মসূচি গ্রহণ করেছিল আওয়ামী লীগ।
তিনি বলেন, ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পূর্বে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ‘তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি’ শীর্ষক নীতি ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশের সমৃদ্ধির হৃদ-স্পন্দন তারুণ্যের বিকাশকে ত্বরান্বিত করা হয়েছে। আজ আর কোনো শিশুকে দারিদ্রতা ও অনিশ্চয়তা জর্জরিত ক্ষুব্ধ পৃথিবীর যাতনা নিয়ে জন্মগ্রহণ করতে হয় না। শেখ হাসিনার সরকারের নেতৃত্বে ব্যাপক অর্থনৈতিক অগ্রগতির ফলে আজ বাংলাদেশের সকল শিশুদের বিশ^মানের নাগরিক হিসেবে প্রস্তুত করার অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, শিক্ষিত ও প্রতিভাবান তরুণদের মধ্যে দেশপ্রেম, আদর্শবাদ, সততা ও সাংগঠনিক গুণাবলীর বিকাশের মাধ্যমে দেশের ভবিষ্যৎ নেতৃত্ব হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনার সফল উদ্যোগের আন্তর্জাতিক স্বীকৃতি ‘চ্যাম্পিয়ন অব স্কিুল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার।
বাসস/সবি/বিকেডি/১৬৪০/-আসচৌ