স্পিরিট পানে ৫ জনের মৃত্যু ৬ জনের অবস্থা আশঙ্কাজনক

163

নোয়াখালী, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জেলার কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারের পান বাজার সংলগ্ন রফিক হোমিও হলের স্পিরিট পান করে ৫ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে।
শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত এ অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় আরো অন্তত ৬ জনকে আশঙ্কাজনক অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতাল ও ঢাকায় পাঠানো হয়েছে।
নিহতরা হলেন- উপজেলার বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাঁশ বেপারি বাড়ির নূর নবী মানিক (৫০), একই এলাকার ক্ষিরত মহাজন বাড়ির অনিল রায়ের ছেলে রবি লাল রায় (৫৫), মোহাম্মদনগর গ্রামের ফয়েজ আহমদের ছেলে মহিন উদ্দিন (৪০), চর কাঁকড়া ইউয়িনের টেকের বাজার এলাকার আদুল খালেক (৫৮) ও সিরাজপুর ইউনিয়নের মতলব মিয়ার বাড়ি সংলগ্ন মো. সবুজ (৬০)। আশঙ্কাজনক ৬ জনের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা যায়, রফিক হোমিও হলের মালিক ডা. জায়েদ ও তার ছেলে প্রিয়ম অনেক বছর যাবৎ দোকানে নেশা জাতীয় দ্রব্য স্পিরিট বিক্রি করে আসছিল।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফুর রহমান ৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, একাধিক সূত্রে বিভিন্ন স্থানে স্পিরিট পানে ৫ জনের মৃত্যুর খবর শুনে, নিহত ৫ জনের বাড়ি পরিদর্শন করি। ঘটনাস্থল পরিদর্শনকালে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। আরো একজনের লাশ উদ্ধারের চেষ্টা করছে পুলিশ। এর আগে, ৩ জনের দাফন সম্পন্ন করা হয়েছে।
তিনি জানান, এ ঘটনায় পুলিশ স্পিরিট বিক্রেতা ডা. জায়েদ এর ছেলে প্রিয়মকে আটক করেছে। তবে, স্পিরিট বিক্রেতা ডা. জায়েদ ঘটনা আঁচ করেতে পেরে, আগেই গা ঢাকা দিয়েছে।