বৃষ্টির কারণে করাচির ঐতিহাসিক ওয়ানডে প্রত্যাবর্তন দীর্ঘায়িত হলো

204

করাচি, ২৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বৃষ্টির কারণে করাচিতে পাকিস্তান-শ্রীলংকা প্রথম ওয়ানডে পরিত্যক্ত হয়ে গেছে। বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করের আম্পয়াররা । বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচ শুরুর কথা ছিলো। কিন্তু বৃষ্টির কারনে টসও করা সম্ভব হয়নি। আগামী ২৯ সেপ্টেম্বর করাচিতের অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।
আজকের ওয়ানডে দিয়ে ১০ বছর পর পাকিস্তানের করাচিতে ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবার কথা ছিলো। তাই এই ম্যাচটি পাকিস্তান ক্রিকেটের জন্য ঐতিহাসিক ওয়ানডে ছিলো।
২০০৯ সালের জানুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে করাচিতে সর্বশেষ ওয়ানডে খেলেছিলো পাকিস্তান। ঐ সফরের ওয়ানডে সিরিজ শেষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলংকা দল বহনকারী বাসে হামলা চালায় জঙ্গীরা। এরপর থেকে পাকিস্তানের খেলতে যায়নি বিশ্ব ক্রিকেটের দেশগুলো। তবে ২০১৫ সালের মে‘তে জিম্বাবুয়েকে নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করে ছয় বছর পর আবারো দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঐ সিরিজের সবগুলো ম্যাচই হয়েছিলো লাহারো।