প্রস্তুতি ম্যাচে বড় জয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের

168

ক্রাইস্টচার্চ, ২৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : নিউজিল্যান্ড সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ক্যান্টাবুরি আমন্ত্রনমূলক একাদশকে বৃষ্টি আইনে ১৪৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।
লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩৮৮ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশের যুবারা। ইনিংসের শুরুতেই দলকে ৯১ রানের উড়ন্ত সূচনা এনে দেন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও অনিক সরকার। এরমধ্যে ২১ বলে ২৬ রান করে ফিরেন অনিক। তবে মারমুখী মেজাজে নিজের ইনিংস বড় করে সেঞ্চুরি তুলে নিয়েছেন তানজিদ। ১৩টি চার ও ২টি ছক্কায় ৭৩ বলে ১০২ রান করেন তানজিদ।
এছাড়া পারভেজ হোসেন ইমন ৬৯ বলে ৪৮, তৌহিদ হৃদয় ৪০ বলে ৫২ ও শাহাদাত হোসেন ৫১ বলে ৫৭ রান করেন। হৃদয়ের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো। দলের অন্যান্য ব্যাটসম্যানদের সুযোগ করে দিতে সেচ্ছায় অবসর নেয়ার আগে শাহাদাত ৪টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান। শেষ দিকে শামিম হোসেন ব্যাট হাতে ১৪ বলে ঝড়োগতিতে ৪২ রান করেন । ৬টি চার ও ২টি ছক্কা মারের শামিম।
জবাব বৃস্টি আইনে জয়ের জন্য ৪৫ ওভারে ৩৪৪ রানের নতুন লক্ষ্যমাত্রা পায় ক্যান্টাবুরি। কিন্তু বাংলাদেশের যুবাদের দুর্দান্ত বোলিং-এ ৪৫ ওভারে ৭ উইকেটে ১৯৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।
নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। এ পর্যায়ে ১১৭ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে ক্যান্টাবুরি। তবে অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ৮০ রান যোগ করে দলের হারের ব্যবধান কমান ডানলপ ও হারপার। ডানলপ ৪৮ ও হারপার ৩৫ রান করেন। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও হাসান মুরাদ। এছাড়া অভিষেক দাস, শামীম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরী ১টি করে উইকেট নেন।
ক্রাইস্টচার্চে অনুষ্ঠেয় পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে ২৯ সেপ্টেম্বর। পরকর্তী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে- ২, ৬, ৯ ও ১৩ অক্টোবর।