বাসস ক্রীড়া-৪ : হেডের সাথে চুক্তি করলো সাসেক্স

111

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-হেড
হেডের সাথে চুক্তি করলো সাসেক্স
সিডনি, ২৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ইংল্যান্ডের ২০২০ ঘরোয়া কাউন্টি চ্যাম্পিয়নশীপের জন্য অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ট্রাভিস হেডকে দলভুক্ত করেছে সাসেক্স। আগামী মৌসুমে তিন ফরম্যাটেই সাসেক্সের হয়ে খেলবেন হেড। মূলত ২০১৯ মৌসুমের জন্য হেডের সাথে চুক্তি করেন সাসেক্স। তবে তিনি এ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া দলে সুযোগ পাওয়ায় পরবর্তীতে অসি ওয়ানডে ও টি-২০ দলের উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারিকে দলভুক্ত করা হয় বলে নিশ্চিত করেছে সাসেক্স কর্তৃপক্ষ।
মূলত সাসেক্সের কোচ ও অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পির আগ্রহতেই হেডকে দলে নেয়া হয়েছে। গিলেস্পি বলেন, ‘বেশ কয়েক বছর ধরে আমি হেডকে চিনি। আমাদের মধ্যে দারুন একটি সর্ম্পক রয়েছে। বিদেশী খেলোয়াড় হিসেবে আগামী মৌসুমের জন্য হেডকেই আমরা বেছে নিয়েছি। আমরা চাই উপরের সারির চার ব্যাটসম্যান ভালো পারফরমেন্স করুক এবং এরমধ্যে হেডও আছে। আন্তর্জাতিক ক্রিকেটে সে তার যোগ্যতার প্রমান দিয়েছে। এছাড়া অধিনায়ককে ভালো সহায়তাও করতে পারবে সে। কারন দক্ষিণ অস্ট্রেলিয়া ও স্ট্রাইাকর্সের অধিনায়কত্ব করেছে সে।’
২০১৫-১৬, ২০১৬-১৭ মৌসুমে শেফিল্ড শিল্ডে দক্ষিণ অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করেছেন হেড। এছাড়া ২০১৭-১৮ মৌসুমে টি-২০ বিগ ব্যাশ লিগে তার নেতৃত্বে স্ট্রাইকার্স প্রথম ট্রফি জিতে। সদ্য শেষ হওয়া অ্যাশেজে খেলেছেন হেড। ব্যাট হাতে ভালো করতে পারেননি তিনি। ৮ ইনিংসে ১৯১ রান করেন এই বাঁ-হাতি ব্যাটস্যান।
অস্ট্রেলিয়ার হয়ে তিন ফরম্যাটেই খেলার অভিজ্ঞতাসম্পন্ন হেড। ১২ টেস্টে ৮৫৪, ৪২ ওয়ানডেতে ১২৭৩ ও ১৬ টি-২০তে ৩১৯ রান করেন। ৯৩টি প্রথম শ্রেনির ক্রিকেটে ৬৩১২ রানও করেছেন হেড।
বাসস/এএমটি/১৬৩৮/স্বব