বাসস দেশ-৩৪ : স্বাস্থ্যসহ সকল সেবাখাতের অধিক উন্নয়নের প্রতি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর গুরুত্বারোপ

302

বাসস দেশ-৩৪
ফরহাদ- হাসপাতাল – ব্যবস্থাপনা কমিটি
স্বাস্থ্যসহ সকল সেবাখাতের অধিক উন্নয়নের প্রতি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর গুরুত্বারোপ
ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : স্বাস্থ্যসহ অন্যান্য সকল সেবাখাতের অধিক উন্নয়নের প্রতি গুরুত্বারোপ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, আমাদের লক্ষ্য একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া। এই লক্ষ্য অর্জন করতে হলে উৎপাদন খাতের পাশাপাশি সেবা খাতের আরো উন্নয়ন ঘটাতে হবে।
আজ ঢাকায় সরকারি কর্মচারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ১৩তম বিশেষ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ সভায় সভাপতিত্ব করেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালগুলোর প্রতি মানুষের আস্থা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। অনেক সময় ব্যবস্থাপনার দুর্বলতার জন্য মানুষের মাঝে আস্থাহীনতার সৃষ্টি হয়। ফলে অনেকেই চিকিৎসার জন্য বিদেশে যান। এতে দেশের অর্থ বাইরে চলে যায়, যা দেশের অর্থনীতির জন্য ক্ষতিকর। আমরা যদি আমাদের স্বাস্থ্য সেবাকে আরো উন্নত করতে পারি তাহলে বিদেশে চিকিৎসা সেবা গ্রহণের প্রবণতা কমবে।
প্রতিমন্ত্রী তাই জনগণকে যথাযথ ও অধিক উন্নত সেবা প্রদানের জন্য চিকিৎসক ও নার্সদের প্রতি আহ্বান জানান। প্রতিমন্ত্রী এ সময় প্রতিটি হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি পর্যাপ্ত অবকাঠামো ও যন্ত্রপাতি সুবিধা নিশ্চিতকরণেরও আহ্বান জানান।
বাসস/সবি/এমএআর/২০০৫/-জেজেড