বাসস ক্রীড়া-১০ : লিভারপুলের প্রতিপক্ষ আর্সেনাল, চেলসির মোকাবেলায় ম্যানইউ

197

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইংলিশ-লীগ কাপ-ড্র
লিভারপুলের প্রতিপক্ষ আর্সেনাল, চেলসির মোকাবেলায় ম্যানইউ
লন্ডন, ২৬ সেপ্টেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : ইংলিশ লীগ কাপের চতুর্থ রাউন্ডে আর্সেনালকে আতিথেয়তা দিবে লিভারপুল। আর নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করবে চেলসি।
বুধবার অনুষ্ঠিত শেষ ষোলর ড্রয়ে এই দুটি দৃষ্টিনন্দন ম্যাচ পড়েছে। ড্র অনুযায়ী জার্গেন ক্লপের প্রিমিয়র লীগে শীর্ষে থাকা দলীয় এ্যানফিল্ডে গানারদের মোকাবেলা করবে। আর ধুকতে থাকা ইউনাইটেড সফর করবে স্টামফোর্ড ব্রিজ।
রেকর্ড সংখ্যক আটবার এই টুর্নামেন্টের শিরোপা জয় করা লিভারপুল মিল্টন কেইনস ডনস কে ২-০ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছে। আর আর্সেনাল শেষ ষোল নিশ্চিত করেছে নটিংহ্যাম ফরেস্টকে ৫-০ গোলে হারিয়ে।
এদিকে সর্বশেষ ২০১৭ সালে কাপ শিরোপা জয় করা ইউনাইটেড টাইব্রেকারের সহায়তায় তৃতীয় বিভাগের ক্লাব রোচডেলেকে হারিয়ে শেষ ষোলতে উঠেছে। ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের মূল পর্বটি শেষ হয়েছে ১-১ গোলের সমতায়। অপরদিকে গ্রিমসবিকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে গত আসরের রানারআপ চেলসি। এছাড়া স্থানীয় প্রতিপক্ষ পোর্টসমাউথকে ৩৫ বছরের মধ্যে প্রথমবারের মত হারানোর পুরস্কার হিসেবে সাউদাম্পটন সুযোগ পাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি সফরের।
চতুর্থ রাউন্ডের ড্র:
এভারটন বনাম ওয়াটফোর্ড, ম্যানচেস্টার সিটি বনাম সাউদাম্পটন, ক্রাউলি বনাম ক্লোচেস্টার, অক্সফোর্ড বনাম সান্ডারল্যান্ড, এ্যাস্টন ভিলা বনাম উলভস, বার্টন বনাম লিস্টার সিটি, চেলসি বনাম ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিভারপুল বনাম আর্সেনাল।
আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হবে চতুর্থ রাউন্ডের খেলা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯০৫/মোজা/স্বব