বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করা সুপারিশ

177

ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, শাহীন আক্তার, আব্দুল মমিন মন্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত (বুবলী) সভায় অংশগ্রহণ করেন।
সভায় শেখ হাসিনা নকশী পল্লী, শেখ হাসিনা বিশেষায়িত জুটমিল, জামালপুর; শেখ হাসিনা তাঁত পল্লী; শেখ হাসিনা সোনালী আঁশ ভবন; শেখ হাসিনা টেক্সটাইল ইঞ্জিনিয়ানিং কলেজ, মাদারীপুর ও জামালপুর; সোনালী ব্যাগ প্রকল্প ও ভিসকস প্রকল্পের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করে।
সভায় বস্ত্র আইন, ২০১৮ এর আওতায় সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে সম্পর্ক উন্নত করার জন্য তাদের মতামত গ্রহণ করার লক্ষ্যে স্থায়ী কমিটির বৈঠকে আমন্ত্রণ জানানোর সুপারিশ করে।
সভায় আগামী ৪ ডিসেম্বর ‘বস্ত্র দিবস’ জাকজমকপূর্ণভাবে পালন করে মন্ত্রণালয়ের অর্জন ও গুরুত্ব সম্পর্কে ব্যাপকভাবে প্রচারনার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসির চেয়ারম্যান, বস্ত্র ও পাট অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।