বাসস দেশ-২৮ : ডিজিটাল বাংলাদেশের সেবা থেকে কোন জেলাকে বঞ্চিত না করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন : পলক

136

বাসস দেশ-২৮
পলক-পরিদর্শন
ডিজিটাল বাংলাদেশের সেবা থেকে কোন জেলাকে বঞ্চিত না করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন : পলক
বরগুনা, ২৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের সেবা থেকে যাতে কোন জেলা বঞ্চিত না হয় সেজন্য নির্দেশ প্রদান করেছেন। তিনি বলেন, আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি, প্রধানমন্ত্রী শেখহাসিনার যে স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ সেই ডিজিটাল বালাদেশ থেকে বাংলাদেশের কোন জেলা কোন অংশ যেন বঞ্চিত না হয়, সেজন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। সেজন্য দেশের সকল জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবিশন সেন্টার গড়ে তোলা হবে। যেখানে হাজার হাজার তরুন-তরুনী প্রযুক্তি নির্ভর জ্ঞাণ ভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে বলে বলেন তিনি।
জুনায়েদ আহমদ পলক আজ জেলার শেখ কামাল হাইটেক পার্ক স্থাপনের জন্য স্থান নির্বাচন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করে এবং ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩-এর সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দসহ জেলা আইসিটি কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, ‘বরগুনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত জেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বরগুনার সংসদ সদস্য ছিলেন। তাই বরগুনার উন্নয়নের দিকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে।
পলক বলেন, সে নির্দেশনা অনুযায়ী দেশের ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেইনিং ইনকিউবিশন সেন্টার হবে। যেখানে হাজার হাজার তরুণ তরুণী প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে। তিনি বলেন, তাই সকলের সহযোগিতা নিয়ে এখানে একটি শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবিশন সেন্টার করবো। এরই মধ্যে তিনটি জায়গা পরিদর্শন করলাম, তার মধ্যে যে কোন একটি জায়গা পেয়ে গেলে অতি অল্প সময়ে আমরা শেখ কামাল আইটি ট্রেইনিং ইনকিউবিশন সেন্টার স্থাপন করতে পরবো।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৯১৫/কেএমকে