শিশুদের মাদক-জঙ্গি, সন্ত্রাস থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

271

বরিশাল, ২৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম-এমপি বলেছেন, বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। সুস্থ দেহ ও সুস্থ মনের জন্য দরকার খেলাধুলা। কোমল মতিদের মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। সুস্থ ধারার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করার জন্য সমাজের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
আজ বুধবার স্থানীয় শহীদ আব্দুর রব সেরনিয়াত আউটার স্টেডিয়ামে বিভাগীয় পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব (১৭) বালক ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব-১৭ (বালিকা) ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, এক সময় রাজাকার-আলবদরদের হাতে দেশের পতাকা তুলে দেয়া হয়েছিলো। কিন্তু নতুন প্রজন্মকে বাস্তব সত্য জানতে হবে। তাদের কাছে বঙ্গবন্ধু-বঙ্গমাতার আত্মত্যাগ, মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।
তিনি বলেন, যদি কেউ দুর্নীতি করে আর সেখানে দলের কেউ থাকে, তাকেও ছাড় দেয়া হবে না। দুর্নীতি বিরোধী অভিযানে সকলের সহায়তা করা প্রয়োজন। সরকারের চ্যালেঞ্জ সু-শাসন প্রতিষ্ঠা করা। সকল মানুষের এতে সমর্থন থাকবে এবং সমাজ থেকে দুর্নীতি, সন্ত্রাস, ইভটিজিং মাদক ও চাঁদাবাজি বন্ধ করতে হবে। আমরা সবাই মিলে প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশালকে শান্তির জনপদে পরিণত করবো।’
অতিরিক্ত বিভাগীয় কমিশনার এমডি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশেনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ, বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান প্রমুখ।