স্কুল হ্যান্ডবল : শিরোপা অক্ষুণ্ন রেখেছে ভিকারুন নিসা ও সানিডেল

181

ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : পোলার আইস ক্রীম ২৬তম স্কুল হ্যান্ডবলের শিরোপা অক্ষুণ্ন রেখেছে ভিকারুন নিসা নুন স্কুল এন্ড কলেজ ও সানিডেল।
বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং পোলার আইসক্রীম-এর পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ শহীদ (ক্যাপ্টেন) এম মনসুন আলী হ্যান্ড বল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বালিকা বিভাগে ভিকারুন নিসা ৯-৪ গোলে সানিডেলকে পরাজিত করে শিরোপা অক্ষুন্ন রাখে। বিজয়ী দল প্রথমার্ধে ৫-১ গোলে এগিয়ে ছিল।
বালক বিভাগে সানিডেল ২৮-১৯ গালে রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজকে পরাজিত করে শিরোপা ধরে রাখে। ২৪-৬ গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল চ্যাম্পিয়ন দল।
স্থান নির্ধারনী ম্যাচে সেন্ট গ্রেগরী ২১-১৪ গোলে শহীদ পুলিশ স্মৃতি কলেজকে পরাজিত করে বালক বিভাগে ৩য় স্থান অর্জন করে। দুই দল প্রথমার্ধে ১২-১২ গোলে সমতায় ছিল। বিজয়ী দলের পক্ষে আরিফুল ইসলাম ৯টি এবং বিজিত দলের পক্ষে সাফায়াত রহমান ৫টি গোল করেন।
বালিকা বিভাগের স্থান নির্ধারণী খেলায় কদমতলা পুর্ব বাসাবো স্কুল এন্ড কলেজ ৯-৬ গোলে স্কলাসটিকা (উত্তরা)-কে পরাজিত করে ৩য় স্থান অর্জন করে। দুই দল প্রথমার্ধে ৪-৪ গোলে সমতায় ছিল। বিজয়ী দলের পক্ষে নুসরাত ৭টি এবং বিজিত দলের পক্ষে ফারিহা ৪টি গোল করেন।
টুর্নামেন্ট  বালক বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন সানিডেলের ইরফান জায়েদ এবং বালিকা বিভাগে ভিকারুন নিসার ফাহমিদা হালিম।
ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক) চেয়ারম্যান ড. সুলতান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহি কর্মকর্তা শাহ মাসুদ ইমাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) এস.এম খালেকুজ্জামান, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জনাব গোলাম হাবিব, ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক বালক বিভাগের মো: সেলিম মিয়া বাবু এবং বালিকা বিভাগের সম্পাদক পারভিন পুতুল সহ ফেডারেশনের অনান্য কর্মকর্তাগন।
গত ১৯ সেপ্টেম্বর শুরু হওয়া শুরু হওয়া এ টুর্নামেন্টে বালক (১৯) ও বালিকা (১৮) বিভাগে রাজধানীর মোট ৩৭টি স্কুল অংশগ্রহণ করে।