বাসস ক্রীড়া-৭ : অভিষেকেই সিরিজ সেরা গুরবাজ

104

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-গুরবাজ
অভিষেকেই সিরিজ সেরা গুরবাজ
ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : টি-২০ ক্রিকেটে আন্তর্জাতিক অভিষেকেই সিরিজ সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন আফগানিস্তান ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজ। বৃষ্টির দাপট দিয়ে গতকাল শেষ হলো ত্রিদেশীয় টি-২০ সিরিজ। বৃষ্টির কারণে ফাইনাল পরিত্যক্ত হয়। তাই যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ-আফগানিস্তান। আর এই সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ও টি-২০ ফরম্যাটে অভিষেক হয় ১৭ বছর বয়সী গুরবাজের।
৪ ম্যাচে অংশ নিয়ে ৪ ইনিংসে ১৩৩ রান করেছেন ওপেনার-উইকেটরক্ষক গুরবাজ। ১টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। গুরবাজের ব্যাটিং গড়- ৩৩ দশমিক ২৫। ডান-হাতি এই ব্যাটসম্যানের চার ইনিংসে রান ছিল যথাক্রমে – ৪৩,০,৬১,২৯। চট্টগ্রামে ফিরতি পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ৪টি করে চার-ছক্কায় ৪৭ বলে ৬১ রান করেছিলেন তিনি।
ফাইনাল শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে গুরবাজ বলেন, ‘সিরিজ সেরা হতে পেরে খুশী আমি। এটি আমার জন্য বড় সিরিজ ছিলো, খুব ভাল লাগছে। কোচ-অধিনায়ককে ধন্যবাদ, যারা আমাদের সহায়তা করেছে। ধন্যবাদ ভক্তদের যারা দেশে থেকে আমার জন্য দোয়া করেছে। এই প্রথম এত দর্শকের মাঝে আমি খেলেছি। যা আমাকে ভালো পারফর্ম করতে সহায়তা করেছে।’
গুরবাজের মত সমান ১৩৩ রান করেছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাও।
বাসস/এএসজি/এএমটি/১৬১৫/স্বব