বাজিস-৪ : জয়পুরহাটে দুর্গাপূজা উপলক্ষে ১৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ

133

বাজিস-৪
জয়পুরহাট-দুর্গাপূজা
জয়পুরহাটে দুর্গাপূজা উপলক্ষে ১৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ
জয়পুরহাট, ২৫ সেপ্টম্বর, ২০১৯ (বাসস): জেলায় এবার ২শ ৮৮ টি মন্ডপে দুূর্গাপূজা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দুূগোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের জন্য সরকারি ভাবে ১ শ ৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়।দুুূগোৎসবকে সামনে রেখে জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে এখন চলছে সাজ সাজ রব।
দুর্গোৎসবকে সামনে রেখে আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন সভায় সভাপতিত্ব করেন। পূজা মন্ডপের নিরাপত্তা নিয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড: হৃষিকেশ সরকার,সাধ্রণ সম্পাদক সুমন সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ, শ্যামল সাহা, নির্মল কুমার মন্ডল, সুণীল রায় বক্তব্য রাখেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো: মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন, ইউএনও সদর মিল্টন চন্দ্র রায় আলোচনায় অংশগ্রহণ করেন।
৪ সেপ্টেম্বর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে মন্ডপে মন্ডপে এ ধর্মীয় উৎসব শুরু হয়েছে বলে জানান নিশির মোড় দুর্গাপূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুজন কুমার মন্ডল। প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল দল থাকবে বলে সভায় জানানো হয়। এ ছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। দূর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিংি টমও গঠন করা হয়েছে।
সনাতন হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্র্গোৎসব উদযাপনে দুর্গা মন্ডপ গুলোকে সাজানো হচ্ছে মনোরম সাজে। জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরি মনিটরিং ও পাহারার ব্যবস্থা করেছেন।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা গেছে জেলায় এবার ২শ ৮৮টি মন্ডপে দুূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ১১১টি, কালাই উপজেলায় ২৭ টি, ক্ষেতলাল উপজেলায় ৪১ টি , আক্কেলপুর উপজেলায় ৩৭ টি ও পাঁচবিবি উপজেলায় ৭২ টি। ইতোমধ্যে মন্ডপ গুলোকে মনোরম সাজে সাজানো ছাড়াও সকল প্রস্তুতি চলছে বলে জানান, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ।
বাসস/সংবাদদাতা/১৪-০৮/নূসী