সিপিএলে যোগ দেয়ার ছাড়পত্র পেলেন সাকিব

248

ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : ক্যারিবিয় প্রিমিয়ার লীগ (সিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বাংলাদেশ অল রাউন্ডার সাকিব আল হাসানকে অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বোর্ডের প্রয়োজনে দেশের হয়ে খেলার নিশ্চিয়তা সাপেক্ষে সাকিবকে এই ছাড়পত্র দেয়া হয়েছে বলে আজ ক্রিকেট অপারেশন্স-এর চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের ক্রিকেটের সেরা তারকাকে আসন্ন ভারত সফরের অনুশীলন ক্যাম্পে অংশগ্রহণের শর্তে ক্যারিবীয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ টুর্নামেন্টে অংশগ্রহণের অনুমতি দেয়া হয়েছে। আগামী নভেম্বরে ভারতের বিপক্ষে তিন ম্যাচের আন্তর্জাতিক টি-২০ সিরিজ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে বাংলাদেশ।
আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘সিপিএলে অংশগ্রহণের জন্য আমরা সাকিবকে ছাড়পত্র দিয়েছি। তবে ভারতের বিপক্ষে সিরিজের প্রস্তুতিতে যোগ দেয়ার শর্তেই তাকে এই ছাড়পত্র দেয়া হয়েছে। তার প্রত্যাবর্তনের তারিখ আমরা এখনো চুড়ান্ত করিনি। অনুশীলনের সূচি চূড়ান্ত করার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’
আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনাল শেষে আগামীকাল বুধবার দেশ ছাড়ার কথা রয়েছে সাকিবের। সিপিএলে বার্বাডোজ ট্রাইডেন্টস-এর হয়ে খেলবেন সাকিব। ইনজুরির কারণে সিপিএলের গত আসরে খেলতে পারেননি ৩২ বছর বয়সি সাকিব। তার পরিবর্তে সেখানে অংশ নেন স্টিভ স্মিথ।
২০১৩ সালে শুরু হওয়া ওই টুর্নামেন্টে সাকিবের সেরা বোলিং নৈপুণ্য হচ্ছে ৪-১-৬-৬। যেটি ক্রিকেটের এই ফর্মেটে বিশ্বের তৃতীয় সেরা বোলিং ফিগার।
এদিকে বিসিবি কর্মকর্তারা জানিয়েছেন যে, সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের আগ্রহ সত্ত্বেও সিপিএলে খেলার জন্য আফিফ হোসেনকে অনুমতি দেয়নি বোর্ড। কারন চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজ শেষে তাকে আরো ভালভাবে গড়ে তোলার লক্ষ্যে শ্রীলংকার বিপক্ষে হাই পারফর্মেন্স ইউনিটের অন্তর্ভুক্ত করা হবে।