বাসস ক্রীড়া-১০ : নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ড টেস্ট দল থেকে বাদ বাদ পড়লেন বেয়ারস্টো

136

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-ইংল্যান্ড-নিউজিল্যান্ড-স্কোয়াড
নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ড টেস্ট দল থেকে বাদ বাদ পড়লেন বেয়ারস্টো
লন্ডন, ২৪ সেপ্টেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : আসন্ন নিউজিল্যান্ড সফরে ইংল্যান্ড টেস্ট দল থেকে বাদ পড়েছেন জনি বেয়ারস্টো। অপরদিকে কাফ ইনজুরির কারণে দুই ম্যাচের এই সফরে দলে নেই অভিজ্ঞ পেসার জেমস এন্ডারসন।
ওয়ারউইকশায়ার ওপেনার ডোমিনিক শিবলি, কেন্টর ব্যাটসম্যান জ্যাক ক্রাউলি এবং ল্যাংকাশায়ারের জুটি সাকিব মাহমুদ ও ম্যাট পার্কিনসনসহ চার নবাগত ডাক পেয়েছেন ইংলিশ দলে।
বিশ্বকাপ জয়ে ইংল্যান্ডের হয়ে হয়ে অসামান্যঅবদান রাখা ব্যাটসম্যান জেসন রয়ও জায়গা পাননি দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে গত সপ্তাহে ২-২ ম্যাচে ড্র করা অ্যাশেজ সিরিজের পর নিউজিল্যান্ডগামী ১৫ জনের শক্তিশালী ইংলিশ স্কোয়াডে ফের উপেক্ষিত রয়েছেন বিশ্বকাপ শিরোপা জয়ী ইংলিশ স্কোয়াডের সদস্য ব্যাটসম্যামন রয়।
দলে ফিরেছেন সর্বশেষ ২০১৮ সালে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেয়া ওলি পোপ। আর বেয়ারস্টোর অনুপস্থিতিতে নিউজিল্যান্ডে ইংলিশ দলের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন জস বাটলার।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২৯ বছর বয়সি বেয়ারস্টো ২৩.৭৭ ব্যাটিং গড়ে মাত্র ২১৪ রান করেন। এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে এ্যাশেজে প্রথম টেস্টের পর ইনজুরির কারণে ছিটকে পড়া ইংল্যান্ডের শীর্ষ টেস্ট উইকেট শিকারী এন্ডারসন আগামী ডিসেম্বরে দক্ষিন আফ্রিকা সফরে ফেরার লক্ষ্য স্থির করেছেন।
আগামী ২১ নভেম্বর মাউন্ট মাঙ্গুনাইতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তবে এটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত থাকবে না। জাতীয় দলের প্রধান নির্বাচক ইডি স্মিথ অবশ্য জানিয়েছেন বিশ্রাম দেয়ার জন্যই বেয়ারস্টোকে টেস্ট স্কোয়াডের বাইরে রাখা হয়েছে। তবে ১৫ সদস্যের টি-২০ স্কোয়াডের অন্তর্ভুক্ত থাকবেন তিনি।
স্কাই স্পোর্টসকে স্মিথ বলেন, ‘এটি হচ্ছে জনির নতুন করে শুরুর আগে বিশ্রাম দেয়া। তিনি কোন বিশ্রাম পাননি। তাকে টেস্ট স্কোয়াডের বাইরে রাখা হচ্ছে ঠিকই। তবে এটি হচ্ছে আসন্ন গ্রীস্মকালীন ব্যস্ত সূচির আগে তার জন্য বিশ্রাম নেয়ার একটি দারুণ সুযোগ। যাতে ব্যস্ত সূচির সময় পূর্ণ শক্তি নিয়ে তিনি ফিরতে পারেন। আমার মনে হয় তিনি শক্তি সঞ্চার করেই ফিরে আসবেন।’
আগামী ১ নভেম্বর শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ইংলিশ দলের নেতৃত্ব দেবেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়োইন মরগান। সাদা বলে দৃষ্টিনন্দন পারফর্মেন্স প্রদর্শনের পুরস্কার হিসেবে প্রথমবারের ইংল্যান্ড জাতীয় দলে ডাক পেয়েছেন সামারসেটের টম বেন্টন ও মাহমুদ। তাদের সঙ্গে ডাক পেয়েছেন ওরচেস্টরশায়ারের সিমার প্যাট ব্রাউন ও ল্যাংকাশায়ারের স্পিনার ম্যাথু পার্কিনসন।
টেস্ট স্কোয়াড : জো রুট (অধি:), জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাউলি, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ম্যাথু পার্কিনসন, ওলি পোপ, ডোমিনিক সিবলি, বেন স্টোকস ও ক্রিস ওকস।
টি-২০ স্কোয়াড : ইয়োইন মরগান (অধি:), জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ ও জেমস ভিন্স।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩৫/মোজা/স্বব