বাসস দেশ-২২ : বিমান বাহিনীর বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে নিজস্ব পতাকা প্রদান

125

বাসস দেশ-২২
বিমান-বাহিনী-পতাকা
বিমান বাহিনীর বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে নিজস্ব পতাকা প্রদান
ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিমান বাহিনীর বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে নিজস্ব বাহিনী পতাকা প্রদান করেছেন।
তিনি আজ যশোরস্থ বিমান বাহিনী ঘাঁটি বীর শ্রেষ্ঠ মতিউর রহমান -এ বাংলাদেশ বিমান বাহিনীর ১১ নম্বর স্কোয়াড্রন, ফ্লাইং ইস্ট্রার্ক্টস স্কুল (এফআইএস), অফিসার্স ট্রেনিং স্কুল (ওটিএস) এবং বিমান বাহিনী তত্ত্বাবধায়ন ও রক্ষণাবেক্ষণ ইউনিট লালমনিরহাটকে বিমান বাহিনী পতাকা প্রদান করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনী প্রধানকে স্বাগত জানান ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম।
পতাকা প্রদানকালে বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন। কুচকাওয়াজ নেতৃত্ব দেন গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মাহফুজ উদ্দীন। বিমান বাহিনী পতাকা হস্তান্তরের পর এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান মোনাজাতে অংশগ্রহণ করেন।
বিমান বাহিনী প্রধান তার ভাষণে বিমান বাহিনীর সকল স্তরের সদস্যদের উদ্দেশ্যে বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনী সদস্যদের সাহসিকতাপূর্ণ অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।
বিমান বাহিনীর সকল সদস্যদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশ বিমান বাহিনী দেশের আকাশসীমার নিরাপত্তা ও সুরক্ষা ছাড়াও ভবিষ্যতে মহাকাশেও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করবে।
দেশের এভিয়েশন শিল্প বিকাশে বাংলাদেশ বিমান বাহিনী অগ্রণী ভূমিকা পালন করবে বলেও তিনি উল্লেখ করেন।
বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং বিমান বাহিনীর অন্যান্য সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এমএসএইচ/১৮৩৩/কেকে