রিকশাসহ অবৈধ যানবাহন বন্ধে শিগগিরই অভিযান : সাঈদ খোকন

180

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, মহানগরীতে রিকশাসহ যেকোনও অবৈধ যানবাহন বন্ধে শিগগিরই অভিযান পরিচালনা করা হবে।
তিনি আজ রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে গঠিত কমিটির ১২তম সভায় বলেন, অবৈধ যানবাহন পরিচালনার পাশাপাশি ফুটপাত, অবৈধ পার্কিং ও অবৈধ স্থাপনা অপসারণেও অভিযান পরিচালিত হবে।
সভা শেষে সাংবদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘কোনও কাউন্সিলর ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। নির্বাচিত মেয়র হিসেবে আমি সর্বাত্মক সমর্থন, সাহায্য ও সহযোগিতা করবো।
মেয়র বলেন, একজন কাউন্সিলরের শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে মন্ত্রণালয়ে অভিযোগ দেয়া হয়েছে। তিনি কর্পোরেশনের বোর্ড সভায় নিয়মতি অনুপস্থিত থাকেন। ওই কাউন্সিলর যাতে অনুমতি ছাড়া বিদেশ ভ্রমণ করতে না পারেন সেজন্য বিমান বন্দর কর্তৃপক্ষকেও চিঠি দেয়া হয়েছে।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন এবং সারাদেশের মানুষ তাতে যেভাবে সমর্থন করছে সেখানে সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র হিসেবে আমি তাঁকে সমর্থন করছি। আবারও কোটি মানুষের পক্ষ থেকে আমরা বলতে চাই ‘থ্যাংক ইউ পিএম’। দেশবাসীর আশা এই অভিযান একটা সফল পরিণতির মধ্য দিয়ে শেষ হবে।’
মেয়র বলেন, এই অভিযানে শুধু ঢাকা নয়, সারাদেশই পরিচ্ছন্ন হবে। এখানে জনপ্রতিনিধিদের জড়িয়ে যাওয়ার বিষয়টি এসেছে। আইন তার নিজস্ব গতিতে চলবে। তিনি যে পর্যায়ের জনপ্রতিনিধি হোক না কেন নির্দেশনা বাস্তবায়নে আইন প্রয়োগকারী সংস্থা শূন্য টলারেন্স নীতি অবলম্বন করবে।
সভায় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।