বাসস দেশ-১৯ : মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

161

বাসস দেশ-১৯
শিল্প প্রতিমন্ত্রী- মুক্তিযোদ্ধা
মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উন্নয়ন ও স্বাধীনতার পক্ষে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন ।
আজ শিল্প মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠনের একটি প্রতিনিধিদল তার সাথে সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের মুখে সবসময় হাসি দেখতে চান। তিনি মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন। তাদের ভাতা বৃদ্ধি করা হয়েছে, গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা আরো বাড়াতে চান। এসময় প্রতিনিধিবৃন্দ মুক্তিযোদ্ধা সংসদের দ্রুত নির্বাচনের ব্যবস্থা নিতে সরকারের সহায়তা কামনা করেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশে শিল্পখাতের উন্নয়নে সরকার নিরলস কাজ করছে। সম্ভাবনাময় সকল শিল্পখাতের উন্নয়নে নতুন নতুন শিল্পনগরী স্থাপন করা হচ্ছে। শিল্প মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর ও সংস্থাসমূহের সকল কর্মকর্তাকে ৩০ মিনিটের মধ্যে ফাইল নিষ্পন্ন করার নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রতিমন্ত্রী এ সময় সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে মুক্তিযোদ্ধাদের সর্বাত্মক সহায়তা কামনা করেন।
মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মোঃ আবদুল হাই, খেতাবপ্রাপ্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কমান্ডের চেয়ারম্যান মাহমুদ পারভেজ জুয়েল, জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটির চেয়ারম্যান মোঃ হারুন-উর-রশীদ ও একাত্তরের মুক্তিযোদ্ধা পরিবারের চেয়ারম্যান আবদুর রশিদ এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/তবি/এমআর/১৮৪৫/-অমি