বাসস দেশ-১৪ : রাজধানীতে ঘুষের টাকাসহ ওয়াসার এক কর্মকর্তা গ্রেফতার

195

বাসস দেশ-১৪
দুদক-গ্রেফতার
রাজধানীতে ঘুষের টাকাসহ ওয়াসার এক কর্মকর্তা গ্রেফতার
ঢাকা, ২৬ জুন, ২০১৮ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা আজ রাজধানীর উত্তরা ঢাকা ওয়াসা অফিসে অভিযান চালিয়ে ঘুষের দুই লাখ টাকাসহ মো. জাহিদুর রহমান নামে এক ফিল্ড অফিসারকে গ্রেফতার করেছে।
দুর্নীতি দমন কমিশনের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি বিশেষ টিম আজ বেলা সাড়ে তিনটার দিকে তাকে গ্রেফতার করে।
দুদক সূত্রে জানা যায়, গোল্ডকোস্ট ইন্টারন্যশনাল লিমিটেড নামের একটি কারখানার ম্যানেজারের নিকট হতে তাদের কারখানায় গভীর নলকূপটির বিল নিয়মিতকরণের জন্য মো. জাহিদুর রহমান পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করে। ঘুষ না দিলে ফ্যাক্টরির চলমান ওয়াসার লাইন সংযোগ বিচ্ছিন্নের ভয় দেখান। পরে আলাপ-আলোচনার মাধ্যমে ঘুষের পরিমাণ দুই লাখ টাকা নির্ধারিত হয়।
গোল্ডকোস্ট ইন্টারন্যাশনাল লিঃ এর ম্যানেজার আশেক সাদেক চৌধুরী বিষয়টি দুর্নীতি দমন কমিশনে অভিযোগ জানান, কমিশন আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে।
আজ দুপুর থেকে বিশেষ টিমের সদস্যরা ওই অফিসের চারদিকে গোপনে অবস্থান করতে থাকে। জাহিদুর রহমান অফিসে ঘুষ নেয়ার সময় কমিশনের বিশেষ টিমের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে গ্রেফতার করে।
এ বিষয়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম বাদী হয়ে উত্তরা পূর্ব (ডিএমপি) থানায় একটি মামলা দায়ের করেন।
বাসস/সবি/এফএইচ/১৮৪০/এএএ