বাসস দেশ-৩০ : টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২জন নিহত

142

বাসস দেশ-৩০
বন্দুকযুদ্ধ-নিহত
টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২জন নিহত
কক্সবাজার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জেলার টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা দম্পতি নিহত হয়েছে। আজ রোববার ভোর রাতে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পুলিশের এএসআই নিজাম এবং কনস্টেবল শাহাদত ও সুদর্শন আহত হয়েছেন।
নিহতরা হলেন- টেকনাফের হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের দিল মোহাম্মদ (৩২) ও তাঁর স্ত্রী জাহেদা বেগম (২৭)।
ঘটনাস্থল থেকে ২টি এলজি, ১টি থ্রিকোয়াটার বন্দুক, ৮টি তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, শনিবার রাতে উপজেলার হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে ১টি এলজিসহ জাহেদা ও দিল মোহাম্মদকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে তাদের কাছে আরও অস্ত্র মজুদ রয়েছে। একইদিন রাতে তাদের নিয়ে পুলিশের একটি দল ওই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র উদ্ধার করতে অভিযান পরিচালনা করে। পুলিশ ক্যাম্পে পৌঁছালে একদল অস্ত্রধারী সন্ত্রাসী তাদের ওপর গুলি বর্ষন শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে দু’জনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদের উদ্ধার করে প্রথমে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগের ডাক্তার দু’জনকে মৃত ঘোষণা করেন।
ওসি জানান, সন্ত্রাসীদের গুলিতে তারা নিহত হয়েছেন। এ সময় পুলিশের তিন সদস্যও আহত হন। ময়না তদন্তের জন্য লাশ দুটি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এ ঘটনায় টেকনাফ থানায় একটি মামলা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯০৫/অমি