বাসস দেশ-২৩ : রোহিঙ্গাদের এনআইডি : ইসির ৪ কর্মী পুলিশ হেফাজতে

112

বাসস দেশ-২৩
রোহিঙ্গা-এনআইডি
রোহিঙ্গাদের এনআইডি : ইসির ৪ কর্মী পুলিশ হেফাজতে
চট্টগ্রাম, ২২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি ও তাদের জাতীয় পরিচয়পত্র দেয়ার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের ৪জন কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের হেফাজতে নেয়া হয়েছে।
তারা হলেন, অস্থায়ী কর্মী মো. শাহিন, ফাহমিদা আকতার, পাভেল বড়–য়া ও মো. জাহিদ।
আজ রোববার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম নগরীর লাভ লেনে আঞ্চলিক সার্ভার স্টেশন থেকে তাদের নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে দু’জন ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ে, বাকি দুজন কোতোয়ালী থানা নির্বাচন কার্যালয়ে ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে কর্মরত আছেন।
সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ জানান, তারা নির্বাচন কমিশনের অধীনে অস্থায়ীভাবে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মরত ছিলেন। রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি ও তাদের জাতীয় পরিচয়পত্র দেওয়ার ঘটনায় সম্পৃক্ততার তথ্য পাওয়ায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়।
তাদের পুলিশ হেফাজতে নেওয়ার কথা স্বীকার করে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খাঁন বাসস’কে বলেন, তাদেরকে প্রথমে নির্বাচন কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়।
বাসস/জিই/এসকেবি/এফএইচ/১৮২৭/কেকে