বাসস দেশ-১০ : কক্সবাজারে সড়ক ভবনসহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন ওবায়দুল কাদের

99

বাসস দেশ-১০
উন্নয়ন-উদ্বোধন
কক্সবাজারে সড়ক ভবনসহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন ওবায়দুল কাদের
ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ কক্সবাজারে নবনির্মিত সড়ক ভবনসহ বিভিন্ন সড়ক, মহাসড়ক, সেতুসহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন।
তিনি আজ কক্সবাজারে নবনির্মিত সড়ক ভবন উদ্বোধনসহ কুতুবদিয়া-আজম ও পেকুয়া বাজার-মগনামাঘাট জেলা মহাসড়ক এবং আনোয়ারা-বাঁশখালী-চকরিয়া আঞ্চলিক মহাসড়ক এর টৈটং সেতু উদ্বোধন করেন।
পাশাপাশি তিনি কক্সবাজার সড়ক বিভাগের অধীনে ৫টি সড়কের নির্মাণ কাজের শুভ সূচনা করেন। সড়কগুলো হলো- এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের জরুরি সহায়তা প্রকল্পের আওতায় ৪৫৮ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে ৮০ কিলোমিটার দীর্ঘ কক্সবাজার-টেকনাফ জাতীয় মহাসড়ক উন্নয়ন প্রকল্প, ৩৭ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে ১৮ কিলোমিটার দীর্ঘ খুরুস্কুল-চৌফলদন্ডী-ঈদগাঁও জেলা মহাসড়ক যথাযথমানে উন্নীতকরণ কাজ, ৫৮ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে ২৪.২৩ কিলোমিটার দীর্ঘ জনতাবাজার-গোরকঘাটা জেলা মহাসড়ক যথাযথমানে উন্নীতকরণ কাজ, ৫৭ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে সাড়ে ১৯ কিলোমিটার দীর্ঘ ইয়াংচা-মানিকপুর-শান্তিবাজার জেলা মহাসড়ক যথাযথমানে উন্নীতকরণ কাজ এবং ২২৮ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে ৯.৬৪ কিলোমিটার দীর্ঘ কক্সবাজার জেলার লিংক রোড-লাবণী মোড় সড়ক ৪-লেনে উন্নীতকরণ কাজ।
উদ্বোধনকৃত সড়ক ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৪ কোটি ৭৯ লাখ টাকা। এছাড়া ২৮ কোটি ৮৯ লক্ষ টাকা ব্যয়ে ২০.২৭ কিলোমিটার দীর্ঘ কুতুবদিয়া-আজম জেলা মহাসড়ক, ১৪ কোটি ২ লাখ টাকা ব্যয়ে ৭.৭০ কিলোমিটার দীর্ঘ পেকুয়া বাজার-মগনামাঘাট জেলা মহাসড়ক এবং ৫ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে আনোয়ারা-বাঁশখালী-চকরিয়া আঞ্চলিক মহাসড়কে ৩৬.৬০ মিটার দীর্ঘ টৈটং সেতু নির্মাণ করা হয়।
বাসস/সবি/এমএসএইচ/১৬৫৫/-অমি